বাইরে বিক্ষোভ, পুলিশ প্রহরায় ভেতরে ইউনিট সম্মেলন

দেওয়ান বাজার ওয়ার্ড

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৮ নভেম্বর, ২০২১ at ৫:৩৯ পূর্বাহ্ণ

নগরীর ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ‘গ’ ইউনিটের সম্মেলন পুলিশ প্রহরায় জয়নাব কলোনির ভেতরে একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সম্মেলনকে ঘিরে দুপুরের পর থেকে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ক্লাবের ভেতরে সম্মেলন চলাকালে বাইরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। সম্মেলনকে ঘিরে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সম্মেলন স্থলে পুলিশ মোতায়েন করা হয়। বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনও এতে অবস্থান নেন। গতকাল বিকাল ৪টায় ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামীলীগের ‘গ’ ইউনিটের সম্মেলন শুরু হয় জয়নাব কলোনীস্থ কমিউনিটি সেন্টারে।
এ সময় মহানগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী রফিকুল আলম বাপ্পীসহ তার অনুসারীরা দেওয়ান বাজার এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সম্মেলন স্থলে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশের বাধা পেয়ে তারা দেওয়ান বাজার ওয়ার্ড কার্যালয়ের নিচে এসে বিক্ষোভ সমাবেশ করেন।
এ ব্যাপারে রফিকুল আলম বাপ্পী আজাদীকে বলেন, আমরা যারা ছাত্রলীগ করে এসেছি, আমাদের মতো দলের ত্যাগী-পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে নিজেদের কিছু লোকজন নিয়ে গোপনে একতরফাভাবে সম্মেলন করা হচ্ছে। তাই আমরা প্রতিবাদ করছি। অথচ বিএনপির বেশ কয়েকজনকে ফরম পূরণ করে আওয়ামীলীগের সদস্য করা হয়েছে। আমরা সম্মেলনের পক্ষে। আমাদের নেতা প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী আমাদেরকে সংগঠনের প্রতি আনুগত্য শিখিয়ে গেছেন। আমরা চাইলে সম্মেলন পণ্ড করে দিতে পারতাম,কিন্তু দলের প্রতি আনুগত্যের কারণে কোন ধরনের বিশৃঙ্খলা আমরা করিনি। সম্মেলন স্থান প্রদক্ষিণ শেষে মিছিল নিয়ে আমরা চলে এসেছি।
এদিকে ২০নং দেওয়ানবাজার ওয়ার্ড ‘গ’ ইউনিট আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম এতে সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক ফারুক আহমদের সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী। এতে প্রধান অতিথি ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পেয়ার মোহাম্মদ। প্রধান বক্তা ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব ছিদ্দিকী। সম্মেলনের ২য় অধিবেশনে কণ্ঠভোটে শামসুল আলম সভাপতি ও ফারুক আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

পূর্ববর্তী নিবন্ধআত্মবিশ্বাস আর সাহসেই সাফল্য
পরবর্তী নিবন্ধঅগ্রণী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা