বাংলাদেশ এবং ভারতীয় ক্রিকেট দল এখন চট্টগ্রামে দেশে ফিরে গেছেন রোহিত শর্মা সহ তিন ভারতীয়

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ৯ ডিসেম্বর, ২০২২ at ৭:০০ পূর্বাহ্ণ

যেকোন বিদেশী ক্রিকেট দল চট্টগ্রামে আসবে আর হোটেল রেডিসনে উঠবে সেটাই স্বাভাবিক নিয়ম। এই নিয়মের ব্যর্থ্যয় হচ্ছে না এবারেও। বাংলাদেশ এবং ভারতীয় ক্রিকেট দল গতকালই চট্টগ্রামে এসে পৌছেছে। আর যথারীতি হোটেল রেডিসনেই অবস্থান করছে। চট্টগ্রামে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি খেলবে দু দল। এরপর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচটিও হবে চট্টগ্রামে। গতকাল দুপুরে একই ফ্লাইটে দু দলের খেলোয়াড় কর্মকর্তারা এসেছে চট্টগ্রামে। আগের দিন ম্যাচ খেলায় গতকাল ছিল বিশ্রাম। আজ অনুশীলনে নামবে দু’দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে বরেই মধ্যে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। ২০১৫ সালের পর এই প্রথম ভারতের বিপক্ষে সিরিজ জিতল বাংলাদেশ। এখন তাদের হোয়াইট ওয়াশ করার পালা।

আগামীকাল চট্টগ্রামে সিরিজের শেষ ম্যাচটি জিততে পারলেই হোয়াইট ওয়াশ নিশ্চিত হয়ে যাবে টাইগারদের। এদিকে গতকাল দলের সাথে চট্টগ্রাম আসেননি সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার চট্টগ্রাম আসবেন আজ সন্ধ্যায়। তাই তিনি অনুশীলন সেশনটি করবেননা। আজ শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করবে দুই দল।

এদিকে গতকাল ভারতীয় ক্রিকেট দলও বাংলাদেশ দলের সাথে একই ফ্লাইটে আসলেও দলের সাথে আসেননি বিরাট কোহলি। তিনি এসেছেন সন্ধ্যায়। আজ শুক্রবার তিনি দলের অনুশীলনেও যোগ দেবেন। একটি বিজ্ঞাপনের শ্যুটিংয়ের শিডিউল থাকায় বিরাট কোহলি সে ক্যুটিংয়ে অংশ নেওয়ার জন্যই দুপুরে দলের সাথে আসেননি। তবে স্যন্ধ্যায় তিনি ঠিকই চট্টগ্রামে পৌছে গেছেন। অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে দলের গুরু দায়িত্ব বিরাট কোহলিল কাধে। যদিও প্রথম দুই ম্যাচে তিনি ব্যর্থ হয়েছেন। তৃতীয় ম্যাচে অন্তত হোয়াইট ওয়াশ এড়াতে চাইলে কোহলিকেই বড় ভূমিকা নিতে হবে।

এদিকে অধিনায়ক রোহিত শর্মা, পেসার দীপক চাহার আর কুলদীপ সেনের ওয়ানডে সিরিজ শেষ। তারা তিনজনই ইনজুরিতে ছিটকে পড়েছেন। রোহিত শর্মার টেস্ট খেলা নিয়েও আছে সংশয়। দলের কোচ রাহুল দ্রাবিড় জানান, রোহিত দেশে ফিরে গেছেন। মুম্বাইতে গিয়ে ডাক্তার দেখাবেন।

তিনি ডান হাতের বুড়ো আঙুলে যে ব্যথা পেয়েছেন, সে আঘাত কতটা গুরুতর, তা খুঁটিয়ে দেখবেন মুম্বাইয়ে রোহিতের চিকিৎসকরা। তাদের রিপোর্ট ও পরামর্শের ওপরই নির্ভর করবে বাংলাদেশের বিপক্ষে রোহিতের টেস্ট সিরিজ খেলা না খেলা। গতকাল বেলা ১২টার ফ্লাইটে মুম্বাই উড়ে গেছেন রোহিত। ভিন্ন ফ্লাইটে দেশে ফিরে গেছেন অন্য দুই ভারতীয় ক্রিকেটার কুলদীপ সেন আর দীপক চাহারও।

পূর্ববর্তী নিবন্ধমাঠকর্মীদের সঙ্গে আড্ডা সাকিবের
পরবর্তী নিবন্ধইংল্যান্ড দলে পুনরায় যোগ দেওয়ার অপেক্ষায় স্টার্লিং