বাংলাদেশের সাথে সৌদি আরবের সম্পর্ক আত্মিক

আইআইইউসির নৈশভোজে রাষ্ট্রদূত

| মঙ্গলবার , ২০ জুন, ২০২৩ at ৫:৫৯ পূর্বাহ্ণ

সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসেফ ঈসা আল দুহাইলানের সম্মানে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের (আইআইইউসি) পক্ষ থেকে রেডিসন ব্লুতে গত ১৮ জুন নৈশভোজের আয়োজন করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, সৌদি অ্যাম্বেসির কনসোল জেনারেল মাজেদ সৌদ ডি আল সাঈফ, আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি, আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, বিএসআরএমএর চেয়ারম্যান আলী হুসাইন আকবর আলী, দৈনিক পূর্বকোণের প্রকাশক ও পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, আইআইইউসির বোর্ড ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দীন মোহাম্মদ, প্রফেসর ইঞ্জিনিয়ার ড. রশিদ আহমেদ চৌধুরী, মোহাম্মদ খালেদ মাহমুদ, প্রফেসর ড. ফসিউল আলম, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, রেজিস্ট্রার এ এফ এম আখতারুজ্জামান কায়সার।

এসময় রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাথে সৌদি আরবের শুধু ওমরাহ, হজ বা ভিসার সম্পর্ক নয়। এ সম্পর্ক আত্মিক, মানবিক, সামজিক, ধর্মীয়, রাষ্ট্রীয় ও ঐতিহ্যগত সম্পর্ক। যা ভবিষ্যতেও অটুট থাকবে। সৌদি আরবে বাঙালিদের ব্যাপক কর্মসংস্থান ও প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জনের সুযোগ রয়েছে। তিনি বাংলাদেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বাংলাদেশে সৌদি আরবের বিনিয়োগ সম্ভাবনার কথা উল্লেখ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধপ্রেম বাঁচাতে নিলয় সাফার ‘ওয়াদা’