বাঁশখালীর মোস্তাফিজকে সংসদ নির্বাচনের সপ্তাহখানেক আগে থেকে নজরদারি করা হচ্ছিল

চট্টগ্রামে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৫ এপ্রিল, ২০২৪ at ৭:২৬ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর শেষ মুহূর্তের প্রার্থিতা বাতিল করার মতো উপাদান ছিল উল্লেখ করে নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, বাংলাদেশের ৫৩ বছরের ইতিহাসে কখনোই প্রার্থিতা বাতিল হয়নি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম১৬ (বাঁশখালীর তখনকার সংসদ সদস্য) আসনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর শেষ মুহূর্তের প্রার্থিতা বাতিলের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, চট্টগ্রামে ভোটগ্রহণ শেষ হওয়ার ১৫ মিনিট আগে প্রার্থিতা বাতিল হয়েছে। কারণ বাতিল করার মতো উপাদানও ছিল। তাকে (মোস্তাফিজুর রহমান) সপ্তাহখানেক আগে থেকে নজরদারি করা হচ্ছিল। যখন তিনি থানায় ঢুকে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মারধর করছেন, সার্কেল এসপি তাকে নিবৃত্ত করতে পারছেন না, এরপর আর বসে থাকা যায়নি। তখন আমরা প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নিয়েছি।

গতকাল বুধবার সকালে চট্টগ্রাম নগরের পিটিআই ভবনে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে আইনশৃক্সখলা বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেন, আমরা এক্ষেত্রেও ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন চলাকালীন কোনো রকমের সিদ্ধান্ত নিতে কুণ্ঠাবোধ করবো না। যেভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করেছি, সেভাবে এ নির্বাচন হবে। কোনোভাবে জাতীয় নির্বাচনের চেয়ে নিচে নামার সুযোগ নেই। নতুন সরকারের আওতায় কিভাবে নির্বাচন হচ্ছে সেটি সবাই দেখবে।

পূর্ববর্তী নিবন্ধঢাকা-চট্টগ্রাম ১০ লেইন মহাসড়কের ৩ বিকল্প প্রস্তাবনা সীতাকুণ্ডবাসীর
পরবর্তী নিবন্ধকালো পোশাক পরা বাবুল আক্তারের নাটক