বাঁশখালীতে হাতি মেরে মাটি চাপা দেওয়ার ঘটনায় মামলা

আসামি ৩ জন

বাঁশখালী প্রতি‌নি‌ধি | রবিবার , ৫ ডিসেম্বর, ২০২১ at ১০:০৭ অপরাহ্ণ

বাঁশখালীর সাধনপুর ইউনিয়নে লটমণি পাহাড়ি এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে হাতি মেরে মাটিতে পুঁতে ফেলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

আজ রবিবার (৫ ডিসেম্বর) বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কালিপুর রেঞ্জের সাধনপুর বিট কর্মকর্তা দেলোয়ার হোসেন বাদী হয়ে বন্যপ্রাণী সংরক্ষণ নিরাপত্তা আইনে এ মামলা দায়ের করেন।

মামলায় সাতকানিয়ার এওচিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের মো. আছহাব মিয়ার পুত্র আব্দুল আলিম, আব্দুল আলিমের পুত্র নেজাম উদ্দিন, আব্দু ছালামের পুত্র মো. ইউছুপকে আসামি করা হয়েছে।

সাধনপুর ইউনিয়নের লটমণি ও সাতকানিয়ার পাহাড়ি এলাকায় ধান ক্ষেতে পাহারা বসিয়ে হাতি তাড়ানোর জন্য বৈদ্যুাতিক শক ব্যবহার করা হয়। তাতে জড়িয়ে হাতি মারা গেলে তা সবার অগোচরে মাটি চাপা দেয়া হয়। পরে স্থানীয় জনগণ তা দেখতে পেয়ে বাঁশখালী বনবিভাগের সাধনপুরে দায়িত্বরতদের অবহিত করলে তারা সাফারি পার্ক ও বাঁশখালী উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের দায়িত্বরত ডাক্তার দ্বারা পরীক্ষা করলে বৈদ্যুতিক শকে মৃত্যু নিশ্চিত হয়।

এর আগে চাম্বলের পাহাড়ি এলাকায় ও একটি মৃত হাতি পাওয়া যায় ধানক্ষেতে।

এ ব্যাপারে বনবিভাগের কালীপুর রেঞ্জ কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, “সাধনপুরের পাহাড়ি এলাকা লটমণিতে হাতিকে মেরে মাটি চাপা দেয়ার ঘটনায় ৩ জনকে আাসমি করে মামলা দায়ের করা হয়েছে। যারা এ ধরনের কাজ করবে প্রশাসন তাদের অবশ্যই আইনের আওতায় আনবে।”

পূর্ববর্তী নিবন্ধখুলশী রেলক্রসিংয়ে ৩ জন নিহতের ঘটনায় বাস ড্রাইভারকে আসামি করে মামলা
পরবর্তী নিবন্ধজেলার শ্রেষ্ঠ ওসি বাঁশখালী থানার কামাল উদ্দিন