খুলশী রেলক্রসিংয়ে ৩ জন নিহতের ঘটনায় বাস ড্রাইভারকে আসামি করে মামলা

গেটকিপার আলমগীর সাময়িক বহিষ্কার

আজাদী প্রতিবেদন | রবিবার , ৫ ডিসেম্বর, ২০২১ at ৯:৩৯ অপরাহ্ণ

নগরীর খুলশী ঝাউতলা রেলক্রসিংয়ে ডেমু ট্রেনের সাথে বাস, মাহিন্দ্র ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে তিনজন নিহত হওয়ার ঘটনায় গেটকিপার আশরাফুল আলমগীর ভূইয়াকে দায়িত্বে অবহেলার দায়ে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এদিকে, এই ঘটনায় পুলিশ বাদী হয়ে বাস ড্রাইভারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

রেলওয়ে থানা পুলিশ বাদী হয়ে ড্রাইভারের বিরুদ্ধে মামলা করেছে বলে জানা গেছে।

এই ব্যাপারে চট্টগ্রাম রেলওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) নাজিম উদ্দীন আজাদীকে বলেন, “শনিবার খুলশী ঝাউতলা জাকির হোসেন রেলক্রসিংয়ে ডেমু ট্রেনের সাথে বাস, মাহিন্দ্র ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে তিনজন নিহত হওয়ার ঘটনায় আজ রবিবার (৫ ডিসেম্বর) রাতে ড্রাইভারকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। আমরা ড্রাইভারকে খুঁজছি। তাকে এখনো পাওয়া যায়নি।”

এদিকে, রেলওয়ে পূর্বাঞ্চলের সহকারী পরিবহন কর্মকর্তা মো. মনিরুজ্জামান আজাদীকে বলেন, “আমরা গেটকিপার আশরাফুল আলমগীর ভূইয়াকে সাময়িক বহিষ্কার করেছি। এই ক্রসিংয়ে তিনজন গেটকিপার থাকার কথা। একজন অসুস্থ, তাকে আমরা এক সপ্তাহের ছুটি দিয়েছি।
এখন স্টেশন মাস্টার ম্যানেজ করে চালাচ্ছেন।”

উল্লেখ্য, গতকাল শনিবার (৪ ডিসেম্বর) সকাল পৌনে ১১টায় নগরীর খুলশী থানার ঝাউতলা জাকির হোসেন রেলক্রসিংয়ে নাজিরহাট থেকে আসা ডেমু ট্রেনের সাথে বাস, মাহিন্দ্র ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে ঘটনাস্থলে একজন ট্রাফিক কন্সটেবল নিহত হন।

এই ঘটনায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাহাড়তলী কলেজের এক ছাত্র এবং একজন ইঞ্জিনিয়ারও মারা যান। এই সংর্ঘষের ঘটনায় বাসচালক দায়ী বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নাজিরহাট থেকে যাত্রী নিয়ে ট্রেনটি ঝাউতলা জাকির হোসেন রেলক্রসিং অতিক্রম করার সময় পশ্চিম পাশের রেলক্রসিংয়ে উঠার পথ ব্যারিয়ার দিয়ে বন্ধ করা হলেও পূর্ব পাশের গেইট খোলা ছিল।

এসময় পূর্ব পাশের ক্রসিংয়ে চট্টমেট্রো-ফ-১১-২৬৪৩ নম্বরের একটি মাহিন্দ্র এবং চট্টমেট্রো- ১৩-১১৭৯ নম্বরের একটি সিএনজিচালিত অটোরিকশাও লাইনে উঠে যায়।

পেছন দিক থেকে চট্টমেট্রো- ছ-১১-১৬২৩ নম্বরের একটি বাস অটোরিকশা ও মাহিন্দ্রকে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে।

পূর্ববর্তী নিবন্ধঅটোরিকশায় গরু নিয়ে পালিয়ে যাচ্ছিল তারা
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে হাতি মেরে মাটি চাপা দেওয়ার ঘটনায় মামলা