বাঁশখালীতে পারিবারিক বিরোধে নিহত ২

বাঁশখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২১ অক্টোবর, ২০২১ at ১২:২৩ পূর্বাহ্ণ

বাঁশখালী উপজেলার মনছুরিয়া এলাকায় পারিবারিক বিরোধকে কেন্দ্র করে হামলার ঘটনায় ঘটনাস্থলে একজন ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে একজন নিহত হয়েছে।

এ ঘটনায় রক্তাক্ত জখম চারজনকে চমেকে প্রেরণ করা হয় এবং এ ঘটনাকে কেন্দ্র করে থানার সামনে এসে এক যুবক বিষপান করেছে।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে বাঁশখালী পৌরসভা ও শীলকূপ ইউনিয়নের সীমান্তবর্তী মনছুরিয়া বাজারের পাশে এই ঘটনা ঘটে।

হামলার ঘটনায় ঘটনাস্থলে নিহত হন আবদুল খালেক (৩৪) পরে চমেক হাসপাতালে মারা যান সুলতান মাহমুদ টিপু (২৪)। তারা সম্পর্কে আপন চাচা-ভাতিজা।

এসময় সংঘর্ষে গুরুতর আহত তিনজন হলেন নিহত সুলতান মাহমুদ টিপুর বাবা মো. কামাল উদ্দিন (৪৫), চাচা মঞ্জুর আলম (৪০) এবং মো. বাহাদুর (৩২)।

ঘটনায় নিহত খালেক একটি ঔষধ কোম্পানিতে চাকরি করতেন। তার দুই কন্যা সন্তান রয়েছে।

অপরদিকে, নিহত সুলতান মাহমুদ টিপুর এক বছর বয়সী এক ছেলে রয়েছে বলে পারিবারিক সূত্রে জানা যায়।

এই ঘটনায় তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে বাঁশখালী থানা পুলিশ। আটকদের একজনকে নির্দোষ দাবি করে আটকের প্রতিবাদে থানার সামনে এসে বিষপান করে রাসেল ইকবাল নামে এক তরুণ। তিনি আটক মাহমুদ সিদ্দিকের ছেলে।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক সঞ্জয় নাথ বলেন, “ঘটনার পর গুরুতর আহত পাঁচজনকে আনা হয়েছিল। তাদের মধ্যে মধ্যে আবদুল খালেক ছিলেন মৃত। আহতদের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাছাড়া একই ঘটনার জেরে বিকাল ৪টার দিকে বিষপান করা রাসেল ইকবাল নামে একজনকে নিয়ে আসা হয়। তাকেও গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠনো হয়েছে।”

এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. হুমায়ুন কবির সহ পুলিশের উধর্তন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বুধবার রাত সাড়ে দশটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা না হলেও মরদেহ ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে বলে থানা সূত্রে জানা যায়।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দীন বলেন, “বুধবার পারিবারিক বিরোধের জের ধরে মনছুরিয়া এলাকায় দুই পরিবারের সদস্যদের মধ্যে সংঘর্ষে হয়। এ সময় ছুরিকাহত হয়ে আব্দুল খালেক নামে একজনের ঘটনাস্থলে মৃত্যু হয়। সুলতান মাহমুদ টিপু নামে অন্য একজনকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয়। এসময় দুই পক্ষের চারজন গুরুতর আহত সহ বেশ কয়েকজন আহত হয়।”

তিনি আরো বলেন, “ঘটনার পর আমরা ঘটনাস্থল থেকে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছি।”

পূর্ববর্তী নিবন্ধরাতের আকাশে রঙিন ফানুস
পরবর্তী নিবন্ধনাম পাল্টাচ্ছে ফেসবুক