বাঁশখালীতে আলোচিত স্বর্ণ ব্যবসায়ী মানিক গ্রেপ্তার

অস্ত্র ও গুলি উদ্ধার, হামলায় ৭ পুলিশ আহত

বাঁশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ১৯ মার্চ, ২০২৪ at ৪:৩৪ পূর্বাহ্ণ

বাঁশখালীর ছনুয়া এলাকার আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আহমদ কবির মানিক প্রকাশ স্বর্ণ মানিক (৩৫)কে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় হামলায় ৭ পুলিশ সদস্য আহত হয়েছে। পালাতে গিয়ে মানিক নিজেও আহত হয়। পুলিশ মানিকের কাছে থেকে ১টি বিদেশি অস্ত্র, ৪ রাউন্ড গুলি, ২টি গুলির খোসা, ২টি দেশীয় তৈরি এলজি, ৪ রাউন্ড কার্তুজ, ৯ রাউন্ড কার্তুজের খোসা, ১টি সুইচ গিয়ার, ১টি কিরিচ উদ্ধার করেছে। গত রবিবার গভীর রাতে ও সোমবার ভোর সকালে উপজেলার ছনুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত ছৈয়দ আহমদ প্রকাশ কালা মিয়ার ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, আহমদ কবির মানিক প্রকাশ স্বর্ণ মানিককে ধরতে উপজেলার ছনুয়া ইউনিয়ন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মধুখালীর হাজী আলী পাড়া এলাকায় অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে মানিক ও তার দলের সদস্যরা পুলিশকে লক্ষ করে গুলি ও ইট পাটকেল ছুটে বলে অভিযোগ। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছুড়ে। পরে মানিক বাড়ির দোতলা ছাদ থেকে লাফ দিয়ে পালানোর সময় গোপন অঙ্গ কেটে গুরুতর আহত হয়। তাকে গ্রেপ্তার করে বাঁশখালী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এই ঘটনায় এসআই আহসান হাবীব, নজরুল ইসলাম, মঈন উদ্দিন, ইমরান হোছাইন, আবদুর রহিম, কনস্টেবল রুহুল আমিন ও মো. রাসেল আহত হয়। তারা বাঁশখালী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিলেও তাদের মধ্যে দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ সূত্রে আরো জানা যায়, আহমদ কবির র্দীঘদিন ধরে স্বর্ণের পাতিল স্বপ্নে পেয়েছে বলে খাঁটি স্বর্ণ দেখিয়ে বিশ্বাস স্থাপন করে প্রতারণা করে অসছিল। সে মোটা অংকের টাকা আত্মসাৎ, অস্ত্রের মুখে স্বর্ণ কিনতে আসা লোকজনকে জিম্মি কিংবা আটক করে মারধর করে অস্ত্র হাতে দিয়ে ছবি তুলে মুক্তিপণ আদায় করতো। যা গ্রেপ্তারের পর সে নিজে পুলিশের কাছে স্বীকার করেছে। বর্তমানে তার বিরুদ্ধে ১৬টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তোফায়েল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওয়ারেন্টভুক্ত আসামি স্বর্ণ মানিককে গ্রেপ্তার করতে গেলে সে পুলিশের ওপর হামলা করে পালাতে গিয়ে গুরুতর আহত হয়। এ সময় ৭ জন পুলিশ সদস্যও আহত হয়। তার বাড়ি থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচাক্তাইয়ে ফ্রিজিয়া ফুড প্রোডাক্টসকে দেড় লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধচবির নতুন উপাচার্য হচ্ছেন প্রফেসর আবু তাহের