বহির্নোঙর থেকে বিদেশি মুদ্রা ডিজেল সিগারেটসহ আটক ছয়

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৩ নভেম্বর, ২০২২ at ৮:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙর থেকে দেড় লাখ টাকার বিদেশি মুদ্রা, বিপুল পরিমাণ ডিজেল, সিগারেটসহ ছয়জনকে আটক করেছে কোস্টগার্ড। গতকাল শনিবার দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেন।
আটকরা হলেন পতেঙ্গা চরপাড়া ইব্রাহিমের বাড়ির মৃত আব্দুল লতিফের ছেলে আলী হোসেন (৩৮), বাগেরহাট মোংলা বন্দর মাদরাসা রোডের মৃত জুলফিকার হায়দারের ছেলে রবিউল ইসলাম সোহাগ (৩৪), মোংলা কানাই নগরের মৃত আমিন উদ্দিনের ছেলে মো. জাকির ব্যাপারী (৪৮), নোয়াখালী মাইজদি নতুন সখুচর এলাকার রাফিউল ইসলামের ছেলে মো. রাশেদ (২৩), মোংলা সুন্দরবন কচু বনিয়া এলাকার মান্নান হাওলাদারের ছেলে ইমন হাওলাদার (১৬) এবং ঝিনাইদহ মোলকুপা হরিয়ারা এলাকার মৃত ফিরোজ মিয়ার ছেলে সিহাব হোসেন (১২)।
কোস্টগার্ড সূত্রে জানা যায়, চট্টগ্রাম বহির্নোঙরে অবস্থান করা বিদেশি বাণিজ্যিক জাহাজে প্রয়োজনীয় রসদ সরবরাহ করে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের অনুমোদিত এজেন্সি। কিন্তু কিছু চোরাকারবারী অনুমতি ছাড়া শুল্ক ফাঁকি দিয়ে এসব জাহাজে বিভিন্ন রসদ, গ্যাস সিলিন্ডারসহ নানা পণ্য বৈদেশিক মুদ্রার বিনিময়ে পাচার করে আসছিল। এই সুযোগে বিভিন্ন জাহাজে চুরি-ডাকাতির ঘটনাও ঘটে।

এ বিষয়ে লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, অভিযানের সময় চট্টগ্রাম বহির্নোঙরে অবস্থান করা গঠ ইঅঙ ণট নামে জাহাজের আশপাশে একটি স্পিডবোট ঘোরাঘুরি করছিল। ধাওয়া করে স্পিডবোটটিসহ ছয়জনকে আটক করা হয়। পরে তল্লাশি করে আনুমানিক দেড় লাখ টাকা মূল্যের বিদেশি মুদ্রা, ৬৪০ লিটার ডিজেল, এক হাজার শলাকা বিদেশি সিগারেট এবং ৭টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এছাড়া, তাদের ব্যবহৃত স্পিডবোটটিও জব্দ করা হয়। তিনি আরও বলেন, জব্দ করা মালামালসহ আটক ৬ জনকে পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদে বিজ্ঞান সেমিনার
পরবর্তী নিবন্ধকেউ যেন বৈষম্যের শিকার না হয় সেদিকে দৃষ্টি রাখতে হবে