বর্ষবরণে বর্ণিল আয়োজন

| রবিবার , ১৭ এপ্রিল, ২০২২ at ১০:৩৫ পূর্বাহ্ণ

কেলিশহর শহীদ স্মৃতি পরিষদ : পটিয়া প্রতিনিধি জানান, পটিয়ায় বাংলা নববর্ষ উপলক্ষে কেলিশহর শহীদ স্মৃতি পরিষদের উদ্যোগে হয় দুই দিনব্যাপী বর্ষবরণ ও বৈশাখী মেলা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকালে মঙ্গল শোভাযাত্রা এবং দিনব্যাপি সাংস্কৃতিক বিদ্যাপীঠ রূপনিকেতন ও পলাশ- এর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন ও কবিতা অবৃত্তি প্রতিযোগিতা, সন্ধ্যায় শহীদ স্মৃতি পরিষদের শিল্পীদের পরিবেশনা অনুষ্ঠিত হয়। গত শুক্রবার ছড়াগান, রবীন্দ্র, নজরুল, আধুনিক ও দেশাত্মবোধক গান প্রতিযোগিতা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা কেলিশহর ইউপি চেয়ারম্যান সরোজ কান্তি সেন নান্টুর সভাপতিত্বে ও মানস পান্থের সঞ্চালনায় এতে উদ্বোধক ছিলেন দক্ষিণ জেলা বিজন চক্রবর্তী, প্রধান অতিথি ছিলেন পটিয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. মোজাম্মেল হক, প্রধান বক্তা ছিলেন কবি ডা. রাজীব বিশ্বাস, বিশেষ অতিথি ছিলেন নুরুল ইসলাম বাচাঁ, ইউপি সদস্য শিল্পী মিত্র, কাঞ্চন পান্থ প্রমুখ।
শেখ রাসেল শিশু পুনর্বাসন কেন্দ্র : সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর পরিচালিত শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে দিনব্যাপী নববর্ষকে আলিঙন করা হয়েছে। কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতারের সার্বিক তত্ত্বাবধানে গত ১৪ এপ্রিল বর্ণিল শোভাযাত্রার মাধ্যমে কর্মসূচি শুরু হয়। বৈচিত্রময় কর্মসূচির মধ্যে ছিল- বর্ণিল শোভাযাত্রা, বৈশাখী মেলা, বাঙালিয়ানা সমাবেশ ও সংস্কৃতি নির্ভর সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, নিবাসী শিশুদের মাঝে ঐতিহ্যবাহী বাঙালয়িানা ভোজ পরিবেশন, দোয়া ও ইফতার মাহফিল। ।

মোহরা অন্তরঙ্গ সমিতি ও টিম কল্পলোক : মোহরা অন্তরঙ্গ সমিতি ও টিম কল্পলোকের যৌথ উদ্যোগে গত ১৫ এপ্রিল বিকেলে মতিলাল দেওয়ানজীর পুরাতন (দূর্গা বাড়ি) মধ্যম মোহরা চান্দগাঁও মাঠ প্রাঙ্গণে নানা আয়োজনের মধ্য দিয়ে বর্ষবরণ ১৪২৯ ও আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মোহরা অন্তরঙ্গ সমিতির সাবেক সভাপতি রিপন দেওয়ানজীর সভাপতিত্বে এবং টিম কল্পলোকের পরিচালক পিয়াল শর্ম্মার সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা রমনা কালী মন্দির ও জাগো হিন্দু পরিষদের প্রধান উপদেষ্টা মিলন শর্মা। এ সময় আরও উপস্থিত ছিলেন, মোহরা অন্তরঙ্গ সমিতির সভাপতি অশোক মজুমদার, সাধারণ সম্পাদক রোমান্স বৈদ্য, অর্থ সম্পাদক অঞ্জন দেওয়ানজী, বাপ্পা মজুমদার, রানা দে, ইমন সেনগুপ্তসহ সমিতির নেতৃবৃন্দ। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন জয় দেওয়ানজী, অভিজিৎ, শুভ, পল্লবী, এলেন, সুজিত প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধমানবকল্যাণে তরুণদের অংশগ্রহণ বাড়াতে হবে
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতালের ইফতার মাহফিল