বর্জ্য ব্যবস্থাপনায় দ্রুত স্থাপন হবে মেডিকেল ওয়াস্ট ইন্সিনেরটর

চসিক-জাইকার মতবিনিময়

| বৃহস্পতিবার , ৪ নভেম্বর, ২০২১ at ১:৩১ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরীর মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়নের জন্য স্বল্প সময়ের মধ্যে জাইকার সহযোগিতায় মেডিকেল ওয়াস্ট ইন্সিনেরটর স্থাপন করা হবে। জাপান সরকারের অনুদানে প্রাপ্ত মেডিকেল বর্জ্য ইন্সিনেরটর আমদানি ও ভবিষ্যৎ মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় উন্নয়নমূলক কর্মকাণ্ড বিষয়ে জাইকা প্রতিনিধি দলের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন। গতকাল বুধবার বিকেলে টাইগারপাসস্থ সিটি কর্পোরেশনের অস্থায়ী ভবনে মেয়রের কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, জাইকার মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা চালু হলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনায় এক নতুন মাত্রা যোগ হবে এবং নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও দূষণমুক্ত করার যে পরিকল্পনা ছিল তা বাস্তব রূপ নেবে। তিনি প্রতিনিধি দলের প্রস্তাবের প্রেক্ষিতে আমদানিকৃত মেডিকেল ওয়াস্ট ইন্সিনেরটর সঠিকভাবে পরিচালনা ও ব্যবস্থাপনার জন্য একটি কমিটি গঠন করার নির্দেশনা প্রদান করেন।
এ সময় জাইকা প্রতিনিধি দলের টিম লিডার মাসাহিরো সাইতো, মিস তানাকা মই, মিস ইয়ামানাক চিকাগো, রোকনুজ্জামান, গোলাম সরওয়ার, আহরার হাসান, আবরার এম রিফাত, মো. ইবনে সাদেক ও চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, মুহাম্মদ আবুল হাশেম, প্রকৌশলী সুদীপ বসাক, মোরশেদুল আলম উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচমেক ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় আরো এক মামলা
পরবর্তী নিবন্ধ২৪ ঘণ্টার মধ্যে ডিজেলের দাম না কমালে পণ্য পরিবহন বন্ধ ঘোষণা