বঙ্গবন্ধু শিল্পনগরে দেড় কোটি টাকার ক্যাবল চুরি, আটক ৫

মীরসরাই প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৩ মে, ২০২৪ at ৯:৪১ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে অবস্থিত এসকিউ ইলেকট্রনিকসের কারখানায় ক্যাবল চুরির ঘটনা ঘটেছে। চুরির অভিযোগে ৫ জনকে আটক করে মঙ্গলবার জোরারগঞ্জ থানায় হস্তান্তর করেছে কারখানা কর্তৃপক্ষ।

আটকরা হলেন মো. মুক্তার হোসেন (৩০), মো. ইসিয়াস হোসেন (২৭), আব্দুল আজিজ (২৪), মো. শাকিল (২৪) ও মো: ইমরান হোসেন (৩০)। এদের সবার বাড়ি উপজেলার মঘাদিয়া ইউনিয়নে বলে জানা গেছে।

জানা যায়, মঙ্গলবার এসকিউ ইলেকট্রিক্যালস লিমিটেডের ক্যাবল তার চুরি করে নিয়ে যাচ্ছিল চোরের দল। এ সময় তাদের ধাওয়া করে আটক করেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে অবস্থিত এসকিউ ইলেকট্রনিকস কারখানার ব্যবস্থাপক (এডমিন) এহসানুল কবির বলেন, সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে একটি চোর চক্র তাদের প্রায় ১১ হাজার মিটার ক্যাবল চুরি করে নিয়ে যায়, যার আনুমানিক মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা। পরে আমরা টের পেয়ে স্থানীয়দের সহযোগিতার সমুদ্রে ধাওয়া করে ৫ জনকে আটক করি। এ সময় চুরি যাওয়া কিছু ক্যাবল উদ্ধার করেছি। এ বিষয়ে জোরারগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল হারুন বলেন, মঙ্গলবার সন্ধ্যায় এসকিউ ইলেকট্রনিকসের কর্মকর্তারা চুরির অভিযোগে ৫ জনকে আটক করে থানায় হস্তান্তর করেছে। এ বিষয়ে মামলা দায়েরের পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ জেলা আওয়ামী লীগের বিশুদ্ধ খাবার পানি বিতরণ
পরবর্তী নিবন্ধইপিজেড এলাকায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু