বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা অবিচ্ছেদ্য : এম এ সালাম

| মঙ্গলবার , ১৬ আগস্ট, ২০২২ at ৬:১২ পূর্বাহ্ণ

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলা পরিষদ কর্তৃক এক আলোচনা সভা গতকাল কোতোয়ালীস্থ জেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন প্রশাসক এম এ সালাম।

সভায় এম এ সালাম বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা অবিচ্ছেদ্য। বাঙ্গালির অধিকার আদায়ের প্রতিটি সংগ্রামে বঙ্গবন্ধু নেতৃত্ব দিয়েছেন। বঙ্গবন্ধুই বাঙ্গালিকে স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। অবহেলিত, নিগৃহীত ও অধিকার বঞ্চিত বাঙ্গালীর অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা করেছেন। বঙ্গবন্ধুর প্রতিটি কথা ও কাজ যথার্থভাবে বাঙ্গালি জাতির অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার জন্য নিবেদিত। ১৯৭৫ এর ১৫ আগস্টের বিয়োগান্তক মর্মান্তিক হত্যাযজ্ঞের মধ্য দিয়ে শুধু বঙ্গবন্ধুর মত অনন্য সুমহান নেতৃত্বকে সপরিবারে হত্যা করা হয়নি পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করে বাঙ্গালি জাতির অগ্রযাত্রাকেও স্তিমিত করে দেয়া হয়েছিল।

চট্টগ্রাম জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুল ইসলামসহ সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন চট্টগ্রাম সিটি বিশ্ববিদ্যালয় কলেজ জামে মসজিদের খতিব মাওলানা আবু সাঈদ নুরী। উল্লেখ্য, জাতীয় শোক দিবস, ২০২২ উপলক্ষে চট্টগ্রাম জেলা পরিষদ কর্তৃক গৃহীত কর্মসূচি গতকাল সকাল ৮টায় অস্থায়ী কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে সূচনা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসূর্যের এখন ‘ভরা যৌবন’
পরবর্তী নিবন্ধচকরিয়ায় ট্রাকের ধাক্কায় বাইক আরোহী নিহত