বঙ্গবন্ধুর স্বপ্ন ও কর্মকে পুঁজি করেই সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে দেশ

আজাদী সম্পাদক এম এ মালেক

| সোমবার , ১৮ মার্চ, ২০২৪ at ৫:০৫ পূর্বাহ্ণ

একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ও কর্মকে পুঁজি করেই বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে। জাতির পিতাকে হত্যা করলেও ঘাতকরা তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্মকে বাস্তবসম্মত স্বপ্নে অভ্যস্ত করতে হবে বলেও তিনি গুরুত্বারোপ করেন।

গতকাল (১৭ মার্চ) রবিবার দুপুরে জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিটিভি চট্টগ্রাম আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এম এ মালেক এ কথা বলেন।

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর প্রায় ৫৫ বছর পাঁচ মাসের ক্ষুদ্র আয়ুষ্কালের মধ্যে ছেলেবেলার ১৮ বছর বাদ দিয়ে বাকী ৩৭ বছরের জীবনের ১৩ বছরই জেল খেটেছেন। এক কথায় তিনি জীবনের সবটুকু দিয়ে গেছেন বাঙালি জাতির জন্য।

বিটিভি চট্টগ্রাম মহাব্যবস্থাপক নূর আনোয়ার হোসেন রনজু’র সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিটিভি চট্টগ্রামের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে নূর আনোয়ার হোসেন রনজু বলেন, জাতির পিতা আজ বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতো। তবে তিনি যে মন্ত্র দিয়ে গেছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই মন্ত্র উন্নয়নের বাহক হিসেবে কাজ করছে।

আমরা মনে করি, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে এখনো দেশকে নিয়ে জাতির পিতা এবং প্রধানমন্ত্রীর ভাবনা ও নির্দেশনা কাজে লাগিয়ে বাংলাদেশকে আদর্শিক রাষ্ট্রে পরিণত করা সম্ভব।

এর আগে দিনের শুরুতে কর্মকর্তাকর্মচারীদের নিয়ে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা অর্পণ করেন বিটিভি চট্টগ্রামের মহাব্যবস্থাপক নূর আনোয়ার হোসেন রনজু। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধধনিক শ্রেণি অক্টোপাসের মতো রাজনীতিকে আষ্টেপৃষ্ঠে বেঁধে ফেলেছে
পরবর্তী নিবন্ধ৭৮৬