ফয়’স লেকে মনের সুখে আঁকি প্রতিযোগিতা

৪ শতাধিক শিশু-কিশোরের অংশগ্রহণে অঙ্কন উৎসব

আজাদী প্রতিবেদন | রবিবার , ২০ মার্চ, ২০২২ at ৮:১৯ পূর্বাহ্ণ

কনকর্ড এন্টারটেইনমেন্ট কো. লি. ও পোলার আইসক্রিমের যৌথ আয়োজনে ‘পোলার মনের সুখে আঁকি’ প্রতিযোগিতা গত শুক্রবার সম্পন্ন হয়েছে। আগামী প্রজন্মের শৈল্পিক মননের বিকাশ ও অনুপ্রেরণা জোগাতে নগরীর ফয়’স লেক কমপ্লেক্সে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ৫-১৬ বছরের ৪ শতাধিক শিশু-কিশোর প্রতিযোগিতায় অংশ নেয়।
প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার, পদক ও সনদপত্র তুলে দেন একুশে পদকে ভূষিত স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, বাঙালি একমাত্র জাতি, যারা ভাষার জন্য জীবন দিয়েছে। ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামকে উদ্ধৃত করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, স্বপ্ন সেটা নয়, যা ঘুমিয়ে ঘুমিয়ে দেখে। স্বপ্ন হল সেটাই, যা ঘুমোতে দেয় না। বক্তব্যে নিজের জীবনের অভিজ্ঞতাও তুলে ধরেন একুশে পদক জয়ী এম এ মালেক।
দিনব্যাপী এ আয়োজনে সব অংশগ্রহণকারীর জন্য ফয়’স লেক কমপ্লেক্সে ফ্রি প্রবেশ, রাইড, দুপুরের খাবার, আইসক্রিমের ব্যবস্থাও ছিল। তিনটি বিভাগে ক বিভাগে ৫- ৮ বছর, খ বিভাগে ৯-১২ বছর এবং গ বিভাগে ১২-১৬ বছরের শিশু-কিশোররা প্রতিযোগিতায় অংশ নিয়েছে। প্রতি বিভাগ থেকে ১০ জনকে ক্রেস্ট, বই ও সনদপত্র দিয়ে পুরস্কৃত করা হয়। আর
প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীকে দেয়া হয় স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক।
বিচারকদের রায়ে ক বিভাগে ১ম হয়েছে লাবিবা লুতাস, ২য় ওয়াসির রহমান ফাহিম এবং ৩য় প্রত্যয় সাহা। খ বিভাগে ১ম হামিন সাবতাজ আনওয়া, ২য় সাবিহা রহমান ফাইরোজ এবং ৩য় নীরব রায়। গ বিভাগে ১ম হয়েছে নূর এ জান্নাত, ২য় আনিকা তাবাসসুম এবং ৩য় স্থান অর্জন করেছে নীলয় কান্তি ধর। সবশেষে ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা।

পূর্ববর্তী নিবন্ধসুখী দেশের তালিকায় সাত ধাপ এগিয়েছে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধ৭৮৬