ফ্লোরিডায় ২৮তম এশিয়ান বাণিজ্য খাদ্য সাংস্কৃতিক মেলা

| শুক্রবার , ১০ মার্চ, ২০২৩ at ৫:০৬ পূর্বাহ্ণ

বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা’র উদ্যোগে ‘২৮তম এশিয়ান বাণিজ্য, খাদ্য ও সাংস্কৃতিক মেলা’ গত ৪ ও ৫ মার্চ দুই দিনব্যাপী যুক্তরাষ্ট্রের দক্ষিণ ফ্লোরিডার মিরামার শহরে মিরামার রিজিওনাল পার্ক এমপিথিয়েটারে অনুষ্ঠিত হয় । এতে বাংলাদেশ, কানাডা, ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, জাপান, চীনসহ বিভিন্ন দেশের খ্যাতনামা শিল্পীরা অংশ নেন। আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ ইমরান, সংগঠনের সভাপতি এবিএম গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আওয়ালে দয়ান, সিনিয়র সহ সভাপতি মো. শাহেদ মেলায় আগত দশ হাজারেরও বেশি দর্শকদের স্বাগত জানান। মেলায় এশিয়ান দেশসমূহের পণ্যসামগ্রীর প্রদর্শনী নিয়ে প্রায় শতাধিক স্টল বসে। সাংস্কৃতিক অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বাংলাদেশের তাহসান, ভারত থেকে ইন্ডিয়ান আইডল ফাইনালিস্ট মো. দানিশ এবং সাইলি ক্যাম্পবেল। এছাড়াও পাকিস্তান থেকে খ্যাতনামা আলমগীর এবং রায়ান এই অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করেন।

উত্তর আমেরিকার খ্যাতনামা শিল্পীদের মধ্যে ছিল রায়ান তাজ প্রমি তাজ, ত্রিনিয়া হাসান, চয়ন, শর্মিলা, পিয়ালীসহ আরো অনেকে। পাঁচ শতাধিক নৃত্য শিল্পীর অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানটি হয়ে উঠেছিল মোহনীয়।

এই মেলার কো চেয়ারম্যান রেজা ইসলাম, কো চেয়ারম্যান মো. খোরশেদ, কো চেয়ারম্যান অসীম, টেকনিক্যাল ইভেন্ট ডাইরেক্টর ইমরান জনি, সহকারী কালচারাল চেয়ারম্যান তৌহিদুল ইসলাম টিটু, ম্যাগাজিন চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম শাহীন।

কো কনভেনার মোহাম্মদ হারুনসহ কর্মকর্তারা জানান, শতাধিক বাণিজ্যিক ও খাবারের স্টলের পাশাপাশি ছিল শিশুকিশোরতরুণতরুণীদের জন্যে কার্নিভাল, বিভিন্ন রাইডের ব্যবস্থা।

মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, মিরামার শহরের মেয়র ওয়েন এম. মেসাম, ডেপুটি মেয়র মিরামার কমিশনার ইভেট এফ কলবোর্ন, ডেপুটি মেয়র কুপার সিটি, এফবিআই স্পেশাল এজেন্ট কমিউনিটি অ্যাফেয়ার্স জেফ গ্রিন, তাইয়ুব মাহাবুবুল আলম মেয়র মেলবোর্ন পিএ, মায়ামি বাংলাদেশ কনসাল জেনারেল ইকবাল আহমেদ, পাকিস্তান অ্যাসোসিয়েশনের সভাপতি ড. মিয়া তাহির ইসমাইল, হোপ ফাউন্ডেশনের ডিরেক্টর আলী নূর মঞ্জু, ইমতিয়াজ মোহাম্মদ, এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার অ্যান্ড কালচার শো ২০২৩ মিরামার অ্যাম্ফিথিয়েটারে এশিয়ান টাইমস মিডিয়া গ্রুপের পরিচালক মোশারফ খান, এফ আই ইউর অধ্যাপক নাসির আহমেদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআধুনিক শপিং মল উৎসব সুপার মার্কেটের উদ্বোধন
পরবর্তী নিবন্ধপুঁজিবাজারে স্বস্তির সপ্তাহ