ফের এসেছে রকস্টারের ‘আজব কারখানা’

| শুক্রবার , ২৭ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৩৬ পূর্বাহ্ণ

জুলাই মাসে ‘আজব কারখানা’ মুক্তির পর ওই সময়ে বৈষম্যবিরোধী আন্দোলনের দাপটে দর্শক হারিয়েছিল শবনম ফেরদৌসীর সিনেমাটি। এর মধ্যে সরকার পতন ও নতুন সরকার গঠন হলেও দর্শক খরায় হল থেকে সিনেমাটি নামিয়ে ফেলা হয়। এখন প্রেক্ষাগৃহে ফের চলছে সিনেমাটি। সিনেমার দর্শক চাহিদা আছে, এটি হয়তো আরও দুই এক সপ্তাহ চলবে এবং আমরা অন্যান্য হলগুলোতেও মুক্তি দেওয়ার চেষ্টা করছি। খবর বিডিনিউজের।

মুক্তির পর ‘আজব কারখানা’ সিনেমাটি ভালো চলছিল জানিয়ে শবনম এর পরের ক্রান্তিকালের কথা তুলে ধরেন গ্লিটজের কাছে। তিনি বলেন, এক সপ্তাহের মত চালিয়েছি, তারপর আন্দোলন শুরু হলে আমরা সিনেমার প্রচার বন্ধ করে দেই এবং হল থেকে নামিয়ে ফেলতে বলি। এখন তো পরিস্থিতি কিছুটা ঠিক আছে এবং আমাদের সিনেমার কিছু দর্শকও দেখা যাচ্ছে। সেই জন্যই আবারও দুটি শো চালু করা হয়েছে। সরকারের অনুদানে তৈরি হয় ‘আজব কারখানা’। একজন রকস্টারের জীবন নিয়ে সিনেমার চিত্রনাট্য তৈরি হয়েছে। যে রকস্টার গ্রামবাংলার বাউলশিল্পীদের সংস্পর্শে এসে নিজের জীবনের নতুন অর্থ খুঁজতে শুরু করেন। চিত্রনাট্যে আবহমান বাংলার বিভিন্ন গানের ধারা, ঘরানা ও মর্মবাণী তুলে ধরা হয়েছে। উঠে এসেছে শিল্পীর জীবনসংগ্রামের কথা।

কবি হেলাল হাফিজের কবিতা থেকে গান তৈরি করা হয়েছে সিনেমার জন্য। ‘আজব কারখানা’য় রকস্টারের ভূমিকার অভিনয় করেছেন কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।

পূর্ববর্তী নিবন্ধটি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে আমিরাতে পৌঁছেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল
পরবর্তী নিবন্ধনাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুর জামিন