ফেব্রিক্স রাসায়নিকসহ ৫০ লট পণ্যের নিলাম ৩০ অক্টোবর

ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করা যাবে কাল পর্যন্ত

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৫ অক্টোবর, ২০২২ at ৭:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কাস্টমসে রাসায়নিক পদার্থ-ফেব্রিক্সসহ ৫০ লট বিভিন্ন ধরনের পণ্য নিলামে তোলা হচ্ছে আগামী ৩০ অক্টোবর। নিলামের কর্মকর্তারা জানান, নিলাম প্রক্রিয়ার অংশ হিসেবে গত ২০ অক্টোবর থেকে ক্যাটালগ ও দরপত্র বিক্রি শুরু হয়েছে। বিডাররা (নিলামে অংশগ্রহণকারী) নির্ধারিত মূল্য পরিশোধ করে আগামীকাল (২৬ অক্টোবর) পর্যন্ত ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন।
কাস্টমসের নিলাম শাখা সূত্রে জানা যায়, ৫০ লট পণ্যের মধ্যে রয়েছে-আনপ্রিন্টেড পিভিসি শিট, গ্র্যাফট, পিভিসি কোডিং টাওয়ার, ফিনিশিং এজেন্ট, হাইড্রোক্লোরিক এসিড, এসিড এইচপি, চেয়ার, প্লাস্টিক হ্যাংগার, প্লাস্টিক বাকল, ইন্ডাস্ট্রিয়াল অ্যাডজাস্ট ফ্যান, ব্যবহৃত এঙেভেটর, লুভ অয়েল, আলকাতরা, কেরোসিন অয়েল, পাম অয়েল, হাইক্লোরিক অয়েল ও স্লাজ অয়েল, ডিজেল, এঙেলেটর, এয়ার কম্প্রেসার, ফেব্রিক্স, অপরিশোধিত ডিজেল, থিনার, গ্রিজ, সারফেস অ্যাক্টিভ প্রিপারেশন, ফসফরিক এসিড, নাইট্রিক এসিড, পটাশিয়াম হাইড্রোক্সাইড, পিনোল, ফরমালডিহাইড সলিউশন, সালফিউরিক এসিড, ব্র্যান্ড নিউ ওয়াশিং মেশিন, উডেন প্লেটস, এয়ার কম্প্রেসার, পিভিসি শিট, সোডিয়াম বাইকার্বোনেট, রাইচ মিলস মেশিনারি, ব্যবহৃত উইন্ডার মেশিন, স্পেয়ার পাটর্স ফর পেপার ইন্ডাস্ট্রি, ডেন্টাল এঙেসরিজ, ইলেকট্রনিক্স মেশিনারি, প্রেসার ট্রান্সমিটার, ডেনিম ফেব্রিক্স, সিরামিকের ফুলদানি, প্যাচড টুইল, কোটেড ডুপ্লেক্স বোর্ড, ডুপ্লেক্স বোর্ড, প্লাস্টিক জিপার, মেটাল ফ্রেম, ব্যাটারি লিড, ওয়াশিং কেমিক্যাল, মোবাইল হাউজিং এক্সেসরিজ, মোবাইল এক্সেসরিজ, বাইসাইকেল পার্টস, তেঁতুল বিচি, আইসেট মোল্ড, ইলেভেটর স্পেয়ার পার্টস এবং ফ্রুটস জুস। নিলাম শাখার কর্মকর্তারা জানান, বিডাররা অফিস চলাকালীন সময়ে এবং নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কেএম কর্পোরেশনের মাঝিরঘাটের অফিস, কাস্টমসের নিলাম শাখা অফিস এবং ঢাকার মতিঝিল অফিস থেকে থেকে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন। সংগৃহিত দরপত্র আগামী ২৬ ও ২৭ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ২টার মধ্যে জমা দেয়া যাবে চট্টগ্রাম কাস্টমসের রাজস্ব কর্মকর্তার (প্রশাসন) কার্যালয়, চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়, শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেট (ঢাকা দক্ষিণ) এর কার্যালয় এবং ঢাকার কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনে স্থাপিত দরপত্রের বাঙে। এরপর আগামী ৩০ অক্টোবর বেলা আড়াইটায় বিডারদের উপস্থিতিতে দরপত্রের বাঙ খোলা হবে। নিলাম সম্পন্ন হওয়ার পর সর্বোচ্চ দরদাতাদের অনুকূলে পণ্য বিক্রির অনুমোদন দিবেন নিলাম কমিটির সদস্যরা। নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সাথে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। এছাড়া ক্যাটালগে উল্লেখিত শর্ত পূরণ করে নিলামে অংশ নেয়া যাবে।
জানতে চাইলে চট্টগ্রাম কাস্টম হাউসের নিলাম শাখার উপ-কমিশনার সন্তোষ সরেন দৈনিক আজাদীকে বলেন, বন্দরের ইয়ার্ড খালি করার জন্য চট্টগ্রাম কাস্টমস নিয়মিত নিলাম পরিচালনা করে আসছে। সেই ধারাবাহিকতায় আগামী ৩০ অক্টোবর ৫০ লট বিভিন্ন ধরণের পণ্য নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে নিলাম কমিটি।

পূর্ববর্তী নিবন্ধআল্লামা তাহের শাহ’র চট্টগ্রাম ত্যাগ
পরবর্তী নিবন্ধবিভিন্ন বিহারে কঠিন চীবর দানোৎসব