ফিরেছেন মোট ২৭ মাঝিমাল্লা, নিখোঁজদের পরিবারে মাতম

ফিশিং বোট ডুবি

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ৭ অক্টোবর, ২০২০ at ১০:২৫ পূর্বাহ্ণ

বঙ্গোপসাগরের বাঁশখালী-কুতুবদিয়া চ্যানেলের অদূরে কর্ডজাল ফিশিং ট্রলারের ধাক্কায় ফিশিং বোট ডুবির ঘটনায় সর্বশেষ সোমবার গভীর রাতে ফিরেছেন আরো ২ জন। এ নিয়ে তিন দফায় মোট ২৭ মাঝি মাল্লা ফিরে এলেও নিখোঁজ রয়েছেন এখনো অনেকে। ফলে ফিরে না আসা জেলেদের পরিবারে চলছে নানা অজানা শংকা ও শোকের মাতম। অপরদিকে ঘটনার ৪ দিন পেরিয়ে গেলেও কোন ট্রলারের ধাক্কায় বাঁশখালীর চাম্বলের মো. ছগীরের মালিকাধীন এফবি মায়ের দোয়া তলিয়ে গেছে তার তথ্য মিলেনি।
গত রোববার সকালে বাঁশখালীর পশ্চিম চাম্বল বাংলা বাজার ঘাট থেকে মাঝিমাল্লা নিয়ে বঙ্গোপসাগরের বাঁশখালী-কুতুবদিয়া চ্যানেলের গভীর সমুদ্রে মাছ ধরতে যায় এফবি মায়ের দোয়া নামে ফিশিং বোটটি। এ সময় একটি কর্ড জালের ফিশিং ট্রলারের ধাক্কায় বোটটি ডুবে যায়। এতে ফিশিং বোটে থাকা জেলেদের মধ্যে রোববার রাতে ৩ জন, সোমবার রাতে ২২ জন, একইদিন গভীর রাতে আরো ২ জনসহ মোট ২৭ জন জেলে ফিরে আসে।
বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদার বলেন, তিন দফায় ২৭ জন জেলে কূলে ফিরে এসেছে। নিখোঁজ মাঝিমাল্লাদের উদ্ধার ও সন্ধানে ফিশিং বোট মালিকের পক্ষ থেকে ও বঙ্গোপসাগরে কোস্ট গার্ডের সহযোগিতায় অভিযান পরিচালনা করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে নতুন শনাক্ত ৬৭ মৃত্যু ১
পরবর্তী নিবন্ধবিতর্কিতদের তালিকা জমা দিতে তৃণমূলকে নির্দেশ নাছিরের