ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে বিআরটিএর অভিযান জোরদার

পটিয়া ও রাউজানে ১৭ গাড়ির বিরুদ্ধে মামলা-জরিমানা জব্দের পর ডাম্পিংয়ে ৮ গাড়ি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৩ এপ্রিল, ২০২৪ at ১০:১৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। চট্টগ্রাম ঢাকা এবং চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পর গতকালও দুইটি গুরুত্বপূর্ণ সড়কে অভিযান চালানো হয়েছে। গতকাল চট্টগ্রামকঙবাজার মহাসড়কের পটিয়া ক্রসিং এবং চট্টগ্রমকাপ্তাই আঞ্চলিক সড়কের রাউজানে পৃথক দুইটি টিম ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়।

চট্টগ্রামকক্সবাজার মহাসড়কে ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন বিআরটিএ, চট্টগ্রাম বিভাগের ভ্রাম্যমাণ আদালত নং১২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মিশকাতুল তামান্না। এই সময় বিআরটিএ চট্ট মেট্রো১ সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ মো. ফাহাদ শিকদার উপস্থিত ছিলেন। চট্টগ্রাম জেলা এবং হাইওয়ে পুলিশের সহায়তায় পরিচালিত অভিযানে মোট ১০টি গাড়ির বিরুদ্ধে মামলা করে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে ৪টি গাড়ি লাইসেন্সবিহীন চালক চালাচ্ছিল। তাদের কাছ থেকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ফিটনেসবিহীন ৪টি গাড়ি আটক করে জরিমানা আদায় করা হয় ৬ হাজার টাকা। অন্যান্য অপরাধে ২টি গাড়ি থেকে জরিমানা আদায় করা হয় ২ হাজার টাকা। এই সময় ১টি মাইক্রোবাস, ১টি টেম্পু ও ৪টি অনিবন্ধিত সিএনজি চালিত অটোরিঙা মিলে মোট ৬টি গাড়ি জব্দ করে ডাম্পিং ইয়ার্ডে পাঠানো হয়েছে।

অপরদিকে চট্টগ্রামকাপ্তাই আঞ্চলিক মহাসড়কের রাউজানে অভিযানে নেতৃত্ব দেন রাউজান উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রিদুয়ানুল ইসলাম। এই সময় বিআরটিএ চট্টগ্রাম জেলা সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ আলাউদ্দিন উপস্থিত ছিলেন। জেলা ও হাইওয়ে পুলিশের সহায়তায় পরিচালিত অভিযানে মোট ৭টি গাড়ির বিরুদ্ধে মামলা করে ৬ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এরমধ্যে দুইটি গাড়ি চালাচ্ছিল লাইসেন্সবিহীন চালক। তাদের কাছ থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। দুইটি গাড়ির ফিটনেস ছিল না। তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয় আড়াই হাজার টাকা। অন্যান্য অপরাধে আটককৃত ৩টি গাড়ি থেকে ২২শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এই সময় রেজিস্ট্রেশবিহীন দুইটি সিএনজি চালিত অটোরিকশা ডাম্পিং ইয়ার্ডে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম ঢাকা এবং চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কসহ আঞ্চলিক মহাসড়কগুলোতে অভিযান অব্যাহত থাকবে বলেও বিআরটিএ’র দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসব আসামিকে গ্রেপ্তারের নির্দেশ
পরবর্তী নিবন্ধ৫ জনের রিমান্ড, ৩ নারী জেলে