ফারুকী-তিশার এক ঝলক

| রবিবার , ৮ অক্টোবর, ২০২৩ at ১০:০৪ পূর্বাহ্ণ

সিনেমা দিয়ে ভালোবাসার প্রকাশ করা যায়, তার প্রমাণ দিলেন দেশের জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা দম্পতি। ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র ট্রেলার ফেসবুকে শেয়ার দিয়ে ফারুকী লিখেছেন, ছবিটি মূলত আমাদের মেয়ে ইলহামের প্রতি ভালোবাসার পত্র! অথবা সকল মেয়ের উদ্দেশ্যে তার মায়ের ও বাবার ভালোবাসার পত্র।

এ প্রসঙ্গে ফারুকী আরও বলেন, ইলহাম (তার মেয়ে) যখন বড় হবে এবং ছবিটি দেখার সুযোগ পাবে, আশা করি সে তার কানে ফিসফিস করে বলতে শুনবে তুমি এই পৃথিবীতেই এসেছো। এখানে পরিবর্তন আনার যথাসাধ্য চেষ্টা করো, যাতে তুমি যেখানে এসেছো তার চেয়ে ভিন্ন পৃথিবীতে তোমার সন্তানেরা আসতে পারে। তিশা সিনেমা সম্পর্কে বলেন, নারীরা বরাবরই বিভিন্ন প্রশ্নবাণে জর্জরিত হয়। এমন গল্প আছে এখানে। সেজন্য একজন নারী হিসেবে আমি এ ধরনের গল্প আরও বেশি দেখতে চাই। সিনেমার গল্পটি ঢাকায় বসবাসরত চলচ্চিত্র নির্মাতা ফারহান এবং অভিনেত্রী তিথি দম্পতিকে কেন্দ্র করে। বিয়ের অনেক বছর পেরিয়ে যাওয়ায় সন্তান নিতে সামাজিক চাপে থাকেন তারা। একপর্যায়ে তিথি গর্ভধারণ করে। কিন্তু তার গর্ভাবস্থার শেষের দিকে একটি ঘটনা ঘটে।

গল্পটিতে ফারুকীতিশার বাস্তব জীবনের প্রতিফলন রয়েছে। মুখ্য দুই চরিত্র ফারহান ও তিথি মূলত তারাই। সিনেমার মাধ্যমে ফারুকীকে এবার পর্দায় পাওয়ার পালা। এতে তিনি কেমন অভিনয় করলেন, তারই একঝলক দেখা গেল চরকি থেকে প্রকাশিত ট্রেলারে।

পূর্ববর্তী নিবন্ধআন্দোলনের নামে নাশকতা রুখতে নেতা-কর্মীদের রাজপথে থাকতে হবে
পরবর্তী নিবন্ধগণজাগরণের পালাগান ‘নারী-পুরুষ’