ফল পুনঃনিরীক্ষণের আবেদন আজ থেকে

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৯ জুলাই, ২০২৩ at ৪:৫১ পূর্বাহ্ণ

শুক্রবার (২৮ জুলাই) প্রকাশিত হয়েছে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। প্রকাশিত ফলাফলে সন্তুষ্ট হতে না পারা শিক্ষার্থীরা বরাবরের মতো ফল পুনঃনিরীক্ষণের আবেদন করার সুযোগ পাচ্ছে। আজ ২৯ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত শুধু টেলিটক মোবাইল থেকে পুনঃনিরীক্ষণের এ আবেদন করা যাবে। আবেদন করতে জঝঈ লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (চট্টগ্রাম বোর্ডের ক্ষেত্রে ঈঐও) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কাটা হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে। আবেদন করতে ইচ্ছুক হলে জঝঈ লিখে স্পেস দিয়ে ণঊঝ লিখে স্পেস দিয়ে পিন নম্বরটি লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা করে ফি কাটা হবে।

যেসব বিষয়ে দুটি পত্র (যেমনবাংলা, ইংরেজি) রয়েছে সেসব বিষয়ে একটি বিষয় কোডের বিপরীতে দুটি পত্রের জন্য আবেদন হিসেবে গণ্য হবে এবং ফি হিসেবে ২৫০ টাকা কেটে নেয়া হবে। একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের আবেদন করা যাবে। সেক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে।

মোবাইলে এসএমএসের মাধ্যমে আবেদন ব্যতীত অন্য কোনো মাধ্যমে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করার সুযোগ নেই বলে শিক্ষাবোর্ড সংশ্লিষ্টরা জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধজিপিএ-৫ ও পাসের হারে পিছিয়েছে মাদরাসা বোর্ড
পরবর্তী নিবন্ধতিন দিন আগে আত্মহত্যা, পরীক্ষায় ‘এ’ পেয়েছে সুমাইয়া