ফটিকছড়িতে অগ্নিকাণ্ডে ৫ পরিবারের স্বপ্ন শেষ

ফটিকছড়ি প্রতিনিধি | সোমবার , ১৫ এপ্রিল, ২০২৪ at ৩:২৫ অপরাহ্ণ

চট্টগ্রামের ফটিকছড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ পরিবারের বসতঘর পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। রবিবার বেলা ২টার দিকে উপজেলার ভূজপুর ইউপির ৬নং ওয়ার্ডের হাবিবনগর এলাকায় এ দূর্ঘটনা ঘটে। এ ঘটনায় মোহাম্মদ সৈয়দুল হক (কৃষক) ও তার ছেলে মোহাম্মদ মামুন, মোহাম্মদ পারভেজ, মোহাম্মদ নেজাম ও মোহাম্মদ আজমের বসতঘর পুড়ে যায়। এ ঘটনায় প্রায় ২০লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে এ পরিবারগুলো।

ভুক্তভোগী মোহাম্মদ সৈয়দুল হক বলেন- ঘরে যখন আগুন লেগেছে তখন বাসায় শুধু ছোট একটি বাচ্চা এবং বউ ছিল। এরপর আমার বোন ফরিদা চিৎকার দিলে সবাই এগিয়ে আসে। সবাই আসতে আসতে ততোক্ষণে পুরো ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

১৪ জন পরিবারের সদস্য নিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছি। ঘুমানো বা বসার ব্যবস্থাও নাই। প্রশাসন সহ সবার কাছে আমরা সহযোগিতা চাই।

এ ব্যাপারে স্থানীয় মো: জানে আলম বলেন- ৫টি পরিবারের এ ঘর পুড়ে গেছে। বর্তমানে তারা বসবাসের কোন ব্যবস্থা নেই। আমরা স্থানীয় প্রশাসন সহ সবার কাছে তাদের জন্য আর্থিক সহযোগীতা কামনা করছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভূজপুর ইউপির চেয়ারম্যান শাহজাহান চৌধুরী শিপন বলেন- আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুরো ৫ পরিবার এখন ঘরছাড়া বসবাস করছে। বিষয়টি আমি ইউএনও এবং পিআইও অফিসে জানিয়েছি। আশা করি এ পরিবার গুলো সহযোগিতা পাবে।

এ ব্যাপারে ফটিকছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ডলার ত্রিপুরা বলেন- খবর পেয়ে আমাদের টিম ঘটনাস্থলে যেতে যেতে আগুনে ঘর পুড়ে যাই। ফায়ার সার্ভিস স্টেশন থেকে ২০-২৫ কিলোমিটার দূরত্ব। তাই আমাদের লোক আর কাজ করতে পারেনাই।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযান, গ্রেপ্তার ৫
পরবর্তী নিবন্ধওমানে রাউজানের যুবকের লা’শ উদ্ধার