প্রেমের টানে ফিলিপাইন থেকে আসা পেট্রিয়াকা হলেন ইউপি সদস্য

| রবিবার , ১৪ নভেম্বর, ২০২১ at ৬:১৬ পূর্বাহ্ণ

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নের অজপাড়া গাঁয়ের তরুণ জুলহাস উদ্দিনকে ভালোবেসে ১০ বছর আগে বাংলাদেশে এসেছিলেন ফিলিপাইনের নাগরিক জিন ক্যাটামিন পেট্রিয়াকা। ভালোবাসার মানুষকে বিয়ে করে এখানেই সংসার শুরু করেন। সেই পেট্রিয়াকা এবার শ্বশুরবাড়ির এলাকা ফুলবাড়িয়া উপজেরার রাধাকানাই ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে সদস্য পদে নির্বাচিত হয়েছেন। খবর বিডিনিউজের।
বাংলাদেশে এসে এদেশের নাগরিকত্ব নেওয়ার পর বাংলা বলতে না পারা পেট্রিয়াকা ধীরে ধীরে অভ্যস্ত হয়েছেন এ ভাষায়। বাংলায় কথা বলতে শিখে জয় করেছেন সকলের মন। পরিবার আর এলাকার মানুষের অনুপ্রেরণায় রাধাকানাই ইউনিয়নের ইউপি নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি। আর পেট্রিয়াকাকে নির্বাচিত করে তার প্রতি ভালোবাসার প্রকাশ ঘটাল সবাই।
গত ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে মাইক প্রতীকে এ ইউপি সদস্য পেয়েছেন ৪ হাজার ৪৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১ হাজার ৮৩৭ ভোট। বিদেশি নারী জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ায় চাঞ্চল্য তৈরি হয়েছে পুরো জেলাজুড়ে।
রাধাকানাই ইউনিয়নের দবরদস্তা গ্রামে জুলহাস উদ্দিনের বাড়িতে গিয়ে কথা হয় জীন ক্যাটামিন পেট্রিয়াকার সঙ্গে। তিনি শোনালেন ফিলিপিন্স থেকে বাংলাদেশে এসে গ্রাম্য জীবনে ধাতস্থ হয়ে ওঠার গল্প। ২০০৮ সালে ফিলিপাইনের মিন্দানাও স্টেট ইউনিভার্সিটি থেকে পেট্রিয়াকা ফিসারিজ বিভাগে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। এরপর চাকরিতে যোগ দেন সিঙ্গাপুরের একটি কোম্পানিতে। সেখানেই চাকরি করতেন ময়মনসিংহের ফুলবাড়িয়ার জুলহাস। সে সময় জুলহাসের সঙ্গে পরিচয়ের পর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বছর দুয়েক পরে নিজেদের দেশে ফিরে যান তারা। তবে তাদের মধ্যে চলতে থাকে যোগাযোগ। সিদ্ধান্ত নেন বিয়ের করার। ২০১০ সালের শেষের দিকে জুলহাস পাড়ি জমান ফিলিপিন্সে। সেখানে বিয়ের আনুষ্ঠানিকতা শেষে পেট্রিয়াকা স্বামীর সঙ্গে চলে আসেন ময়মনসিংহের ফুলবাড়িয়ার অজপাড়াগাঁয়। নিজের পরিবার, দেশ, ধর্ম ছেড়ে বেছে নেন এই গ্রামীণ জীবন। তারপর নাম বদলে হন জেসমিন আক্তার।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজার সৈকতের কাছে হঠাৎ ডলফিনের ঝাঁক
পরবর্তী নিবন্ধপরিস্থিতি আরও জটিল হবে সতর্ক করল ডব্লিওএইচও