প্রিমিয়ার ক্রিকেট লিগে কোনো দলই আর অপরাজিত নেই প্রথম হারের স্বাদ পেল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রও

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২৩ এপ্রিল, ২০২৪ at ১১:০৪ পূর্বাহ্ণ

এবারের প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগটা বেশ জমে উঠেছে। একদিন আগে গত দুই বছরে ১৭ ম্যাচ অপরাজিত থাকার পর প্রথম হারের স্বাদ পেয়েছিল চ্যাম্পিয়ন আবাহনী। আর গতকালের আগ পর্যন্ত একমাত্র অপরাজিত দল ছিল মক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। গতকাল তারাও হারের স্বাদ নিল। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের কাছে ৪ উইকেটে হেরেছে মুক্তিযোদ্ধা। দলটির ব্যাটাররা ভাল করলেও বোলারদের ব্যর্থতায় ম্যাচ হারতে হয়েছে মুক্তিযোদ্ধাকে। ব্রাদার্সের পক্ষে সেঞ্চুরি করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক সদস্য রাকিবুল হাসান। তিনি আগের ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন।

এম এ আজিজ স্টেডিয়ামে সকালে টসে জিতে ব্যাট করতে নামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ২৩ রানে তাদের ওপেনিং জুটি ভাঙ্গে। ৯ রান করে ফিরেন ইফতি। দ্বিতীয় উইকেটে আল আমিন এবং জাতীয় দলের ক্রিকেটার সাদমান মিলে যোগ করেন ১৭ রান। ১৫ রান করে ফিরেন আল আমিন। ১৬ রান পর ফিরেন মাসুদ মেহেদী। চাপে পড়া মুক্তিযোদ্ধাকে টেনে তোলার চেষ্টা করেন সাদমান এবং মোহাইমেনুল। দুজন যোগ করেন ৪৫ রান। ৪৫ রান করে ফিরেন সাদমান। অধিনায়ক ইমরুল করিম এসেও পারেননি দলকে টানতে। ফিরেছেন মাত্র ৫ রান করে। এরপর ব্যাট হাতে ঝড় তোলেণ ইনজামামুল হক। মোহাইমেনুলের সাথে যোগ করেন ৬২ রান। মাত্র ৪০ বলে ৪টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৫০ রান করে ফিরেন ইনজামাম। এরপর দলকে একাই টেনেছেন মোহাইমেনুল। শেষ দিকে রতন দাশ এসে আবার ঝড় তোলেন। মাত্র ২১ বলে ৫টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৪১ রানের ঝড়ো ইনিংস খেললে আড়াইশর কাছাকাছি যায় মুক্তিযোদ্ধার ইনিংস। ইনিংসের শেষ ওভারে ফিরেন মোহাইমেনুল। ১০১ বলে ৬৭ রান আসে তার ব্যাট থেকে। ৪ বল বাকি থাকতে ২৪৭ রানে অল আউট হয় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ব্রাদার্সের পক্ষে ৩০ রানে ৩ উইকেট নেন কাজি কামরুল। ২টি করে উইকেট নিয়েছেন নাকিব, সাখাওয়াত এবং বিপ্লব।

২৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন কপিল উদ্দিন। তবে ৯ বলে ২০ রান করে ফিরেন এই ওপেনার। ৩২ রানে ফিরেন আরেক ওপেনার শিশির দাশ। তৃতীয় উইকেটে বাপ্পা এবং রাকিবুল যোগ করেন ৯৮ রান। মাত্র ৪৫ বলে ৯টি চার এবং ৬টি ছক্কার সাহায্যে ৮৯ রান করেন বাপ্পা। তাকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন রতন দাশ। মুলত বাপ্পার ঝড়ো ইনিংসে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ব্রাদার্স। এরপর রাকিবুল তার দারুন ব্যাটিং এর মাধ্যমে দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন। আগের ম্যাচে সেঞ্চুরি করা রাকিবুল অপরাজিত ছিলেন ১০৩ রানে। তার ১০৬ বলের ইনিংসে ১৫টি চারের মার ছিল। কপিল, বাপ্পা আর রাকিবুল ছাড়া বাকিরা কেউই ব্যাট হাতে সুবিধা করতে পারেনি। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন রতন দাশ। একটি করে উইকেট য়িেছেন শহীদুল, ইনজামাম এবং মোহাইমেনুল।

আজকের ম্যাচে মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং শহীদ শাহজাহান সংঘ। ছয় রাউন্ড শেষে মোহামেডান একটি ম্যাচ জিতলেও টানা ছয় ম্যাচেই হেরেছে শহীদ শাহজাহান সংঘ। আজ দু দলের জন্যই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ন। লিগে প্রথম জয়ের আশায় মাঠে নামবে শহীধ শাহজাহান সংঘ। আর মোহামেডান চাইবে দ্বিতীয় জয় তুলে নিতে।

পূর্ববর্তী নিবন্ধমোস্তাফিজের প্রতিটা বল দেখেন শরিফুল
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় ঐতিহ্যবাহী বলীখেলায় কক্সবাজারের বজল বলী চ্যাম্পিয়ন