প্রার্থীদের মধ্যে সবচেয়ে ধনী ইসলামী ফ্রন্টের সামাদ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৮ মার্চ, ২০২৩ at ৫:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম৮ আসনের উপ নির্বাচনে মোট ৬ জন প্রার্থীর মধ্যে সবচেয়ে ধনী এবং উচ্চশিক্ষিত বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রার্থী সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদ। তাঁর পেশা ব্যবসা। তিনি স্নাতকোত্তর পাস। গতকাল সোমবার নির্বাচন কমিশনে জমা দেয়া মনোনয়নপত্রের সাথে যে হলফনামা জমা দিয়েছেন তাতে দেখা যায় মুহাম্মদ আবদুস সামাদের ব্যবসা থেকে বার্ষিক আয় ৮ লাখ ৭৫ হাজার টাকা। পৃষ্ঠার ৩য় কলাম

ব্যয় ৪ লাখ ৭৫ হাজার ৪০৬ টাকা। হলফনামায় আরো উল্লেখ রয়েছে তাঁর কোনো দায়দেনা না থাকলেও স্থাবর সম্পত্তির মধ্যে লোহাগাড়ায় দুই কানি পৈত্রিক সম্পদ রয়েছে। যার মূল্য ৫ লাখ টাকা। পূর্ব নাসিরাবাদের কসমোপলিটনে ৩৩ লাখ ৭৫ হাজার টাকা মূল্যমানের একটি ফ্ল্যাট রয়েছে। সেভিংস, সঞ্চয়পত্র, এফডিআর রয়েছে ২১ লাখ আট হাজার ৭৫০ টাকার।

অস্থাবর সম্পদের মধ্যেনিজের কাছে নগদ টাকা আছে ১০ লাখ ৬০ হাজার ৭৪২ টাকা। স্ত্রীর কাছে নগদ টাকা আছে ১০ লাখ ৯ হাজার ৫৫৩ টাকা। নিজের নামে ব্যাংকে জমা আছে ১৬ লাখ ৪৪ হাজার ৫০৮ টাকা। স্ত্রীর নামে জমা আছে ৫ লাখ ৭০ হাজার ৭৮৭ টাকা। সঞ্চয়পত্র বা স্থায়ী আমানত নিজের নামে রয়েছে ৬ লাখ টাকার। স্ত্রীর নামে আছে ৩ লাখ টাকার। সম্প্রতি জমি বিক্রি করে নিজে আয় করেছেন ৬৩ লাখ টাকার। নিজের নামে স্বর্ণালংকার আছে ১ লাখ ২৫ হাজার টাকা। স্ত্রীর নামে আছে ২০ হাজার টাকা।

স্থাবর সম্পদের মধ্যে নিজের নামে দুই কানি পৈত্রিক জমি এবং ফ্ল্যাট ছাড়াও ১ কোটি টাকার মূলধন রয়েছে আর স্ত্রীর নামে রয়েছে ৪০ লাখ টাকার মূলধন। সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদের হলফনামায় দেখা যায়, কৃষি খাত থেকে তাঁর আয় ৫৮ হাজার টাকা। ব্যবসা থেকে আয় ৪ লাখ ৬০ হাজার টাকা। সঞ্চয়পত্র বা ব্যাংক আমানত থেকে আয় ৩ লাখ ৫৭ হাজার টাকা।

পূর্ববর্তী নিবন্ধনিজের নামে স্থায়ী আমানত ৬ লাখ, স্ত্রীর আছে ২ লাখ টাকা
পরবর্তী নিবন্ধহুইপ সামশুলের মামলায় সাবেক পুলিশ কর্মকর্তার ৫ লাখ টাকা জরিমানা