প্রার্থীদের প্রচারণা শুরু

চকবাজার ওয়ার্ডে উপনির্বাচন

আজাদী প্রতিবেদন | বুধবার , ২২ সেপ্টেম্বর, ২০২১ at ১০:৫১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর ১৬ নং চকবাজার ওয়ার্ডে কাউন্সিলর পদে উপনির্বাচনে প্রার্থীদের প্রচারণা গতকাল দুপুর থেকে শুরু হয়েছে। প্রার্থীদের গণসংযোগ ও প্রচারণায় পাল্টে গেছে ওয়ার্ডের চিত্র। এখানে কাউন্সিলরের একটি পদে লড়ছেন ২১ জন প্রার্থী। গত ২০ সেপ্টেম্বর রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন। পোস্টার ও ডিজিটাল ব্যানারে ছেয়ে গেছে পুরো ওয়ার্ড। এখানে বিএনপি একক প্রার্থী দিলেও আওয়ামী লীগ একক প্রার্থী দেয়নি। আওয়ামী লীগের ২০ জন নেতাকর্মী ও অনুসারী এই উপনির্বাচনে অংশ নিয়েছেন। এর আগে এত সংখ্যক কাউন্সিলর প্রার্থী নগরীর কোনো ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচনে অংশ নেননি বলে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে। কাউন্সিলর পদে নির্বাচন কমিশনে প্রতীক রয়েছে ১২টি। চকবাজার ওয়ার্ডের জন্য আরো ৯টি প্রতীক ঢাকার নির্বাচন কমিশন থেকে বরাদ্দ দেওয়া হয়েছে।
স্থানীয় ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, ২১ প্রার্থীর মধ্যে একেবারে কম ভোটে এবার কাউন্সিলর নির্বাচিত হবেন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চকবাজার ওয়ার্ডে মোট ভোটার ৩২ হাজার ৪২ জন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ২১৬ জন এবং নারী ১৫ হাজার ৮২৫ জন। ১৫টি ভোট কেন্দ্রে আগামী ৭ অক্টোবর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে ভোট গ্রহণ হবে।
২১ প্রার্থী হলেন মো. সামশেদ নেওয়াজ রনী (ঘুড়ি), মো. নাজিম উদ্দীন (কাঁচি), যুবলীগ নেতা নূর মোস্তফা টিনু (মিষ্টি কুমড়া), বিএনপির একক প্রার্থী এ কে এম সালাউদ্দিন কাউসার লাবু (হেডফোন), মহানগর মহিলা আওয়ামী লীগের সহসভাপতি মমতাজ খান (পান পাতা), সাতবারের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রী মেহেরুন্নিছা খানম (ড্রেসিং টেবিল), মো. আলী আকবর হোসেন চৌধুরী (কাঁটা চামচ), মো. সেলিম রহমান (ঠেলাগাড়ি), কায়ছার আহমেদ (প্রদীপ), মো. আবুল কালাম চৌধুরী (সূর্যমুখী ফুল), শওকত ওসমান (এয়ারকন্ডিশনার), মো. নোমান চৌধুরী (ট্রাক্টর), মো. শাহেদুল আজম শাকিল (ক্যাপ), মোহাম্মদ দেলোয়ার হোসাইন (রেডিও), মো. আজিজুর রহমান (হেলমেট), মো. আব্দুর রউফ (ব্যাডমিন্টন র‌্যাকেট), মো. নুরুল হুদা (ঝুড়ি), কাজী মুহাম্মদ ইমরান (লাটিম), মো. রুবেল ছিদ্দিকী (করাত), মো. আলাউদ্দিন (টিফিন ক্যারিয়ার) ও মোহাম্মদ জাবেদ (স্ট্রবেরি)।
এদিকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা ভোট গ্রহণ কর্মকর্তার প্যানেল তৈরি করছেন।

পূর্ববর্তী নিবন্ধ২৭ লাখ টাকা চেক প্রতারণা মামলায় গাড়ি ব্যবসায়ী গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে প্রথম স্মার্ট হাব কনসেপ্টের যাত্রা শুরু করল সিপিডিএল