প্রশ্ন ওঠা ইউনিট নিয়ে প্রস্তাবনা পেশ করবে সমন্বয় কমিটি

ইউনিট সম্মেলন শেষ করতে হবে ২৫ মে’র মধ্যে ।। মহানগর আ. লীগের কার্যকরী পরিষদের সভায় সিদ্ধান্ত

আজাদী প্রতিবেদন | বুধবার , ১১ মে, ২০২২ at ৫:৪৫ পূর্বাহ্ণ

আগামী জুনে মহানগর আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে প্রতিটি ইউনিট ও ওয়ার্ডকে গুছিয়ে দলকে সংগঠিত করার আহ্বান জানানো হয়েছে মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায়। নগরীর ১৫ থানার সমন্বয় কমিটির আহ্বায়ক ও সদস্যদেরকে স্ব স্ব ওয়ার্ড এবং ইউনিটের সাথে বসে সংগঠনের করণীয় নির্ধারণ করে ২৫ মে’র মধ্যে মহানগর দফতরে প্রতিবেদন আকারে পেশ করার জন্য সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

একই সাথে সম্পন্ন হওয়া যেসব ইউনিট নিয়ে বিতর্ক ও প্রশ্ন উঠেছে সেগুলোর বিষয়ে সমন্বয় কমিটিকে করণীয় নির্ধারণ করে পদক্ষেপ নেয়ার প্রস্তাবনা পেশ করতে বলা হয়েছে। এছাড়া এখন পর্যন্ত যে সকল ইউনিটের সম্মেলন হয়নি সেগুলো ২৫ মে’র মধ্যে সম্পন্ন করতে হবে। সভায় থানা ও ওয়ার্ড পর্যায়ে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম চলমান রাখার নির্দেশনা দেয়া হয়। গতকাল মঙ্গলবার সংগঠনের দারুল ফজল মার্কেট কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সকলের উপস্থিতিতে এই সিদ্ধান্তের কথা জানান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। দলকে সংগঠিত করতে সকল স্তরের নেতাকর্মীদের উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।

সভায় মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশবিরোধী চিহ্নিত মহল বহুমুখী ষড়যন্ত্রের জাল বুনছে। এই ষড়যন্ত্রের জাল জাতির জন্য জ্বালা হয়ে ওঠার আগেই তাকে ছিন্ন করতে হবে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মান-সম্মান, উন্নয়ন ও অর্জনের মাত্রাকে হিমালয়সম উচ্চতায় উন্নীত করেছেন। দেশকে তিনি সামনের দিকে এগিয়ে নিয়ে দরিদ্র থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছেন। এই বিশাল অর্জনে ঈর্ষান্বিত একটি মহল, যারা কখনো বাংলাদেশ চায়নি এবং এখনো চায় না, তারা দেশ-বিদেশে নানামুখী ধ্বংসাত্মক অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান ছিদ্দিকী, হাজী মোহাম্মাদ হোসেন, হাজী জহুর আহমদ, জোবাইরা নার্গিস খান, জালাল উদ্দিন ইকবাল, মাহবুবুল হক মিয়া, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, মো. আবু তাহের, ডা. মো. ফয়সাল ইকবাল চৌধুরী, জহর লাল হাজারী, কার্যনির্বাহী সদস্য নুরুল আবছার মিয়া, ছৈয়দ আমিনুল হক, পেয়ার মোহাম্মদ, কামরুল হাসান বুলু, অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ, বখতেয়ার উদ্দিন খান, জাফর আলম চৌধুরী, আবদুল লতিফ টিপু, রোটারিয়ান ইলিয়াস, ড. নেছার উদ্দিন আহমেদ মঞ্জু, হাজী বেলাল আহমেদ ও মোর্শেদ আকতার চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধমহানগর ও দক্ষিণ জেলা আ. লীগের সম্মেলন জুন-জুলাইয়ে
পরবর্তী নিবন্ধমাথাপিছু আয় ২৮২৪ ডলার, জিডিপি প্রবৃদ্ধি ৭.২৫%