প্রবীণ সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরীর ইন্তেকাল

আজ বাদ জোহর নামাজে জানাজা

আজাদী প্রতিবেদন | শনিবার , ৩০ সেপ্টেম্বর, ২০২৩ at ৮:৪৩ পূর্বাহ্ণ

দৈনিক আজাদীর সাবেক চিফ রিপোর্টার ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী আর নেই। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহিরাজেউন)। গতকাল কক্সবাজারে একটি অনুষ্ঠানে হঠাৎ বুকে ব্যথা অনুভব করায় সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর আইসিইউতে নেয়া হলে সন্ধ্যা সাড়ে ছয়টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি মা, স্ত্রী ও ১ ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরী স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদীতে ১৯৮১ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত রিপোর্টিং বিভাগে দায়িত্ব পালন করেছিলেন এবং চিফ রিপোর্টারেরও দায়িত্বে ছিলেন তিনি। এছাড়াও তিনি দৈনিক সমকালের সাবেক বু্‌্যরো প্রধান এবং মৃত্যুর আগ পর্যন্ত তিনি যায়যায়দিনের ব্যুরো প্রধানের দায়িত্বে ছিলেন। তাঁর নামাজে জানাজা আজ শনিবার বাদ জোহর চট্টগ্রাম নগরীর হযরত মিসকিন শাহ (রহ.) মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। কক্সবাজার জেলার সন্তান সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামের সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এছাড়াও শোক প্রকাশ করেছেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সাইমুম সরওয়ার কমল এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী ও মো. মনজুর আলম, সাবেক এমপি মজহারুল হক শাহ চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্‌উদ্দিন মো. রেজা এবং সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রাশেদ মাহমুদ ও সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী প্রমুখ। তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে লরির ধাক্কায় বৃদ্ধের মৃত্যু, পৃথক দুর্ঘটনায় আহত ১১
পরবর্তী নিবন্ধপ্রথম প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের সহজ জয়