প্রধানমন্ত্রীর সহায়তা পেলেন সেই রিকশা চালক

আজাদী প্রতিবেদন | সোমবার , ৫ সেপ্টেম্বর, ২০২২ at ৬:১৮ পূর্বাহ্ণ

সড়ক দুর্ঘটনায় আহত রিকশা চালক মো. ইব্রাহিমের চিকিৎসায় ১ লাখ টাকা অর্থ সহায়তা প্রদানে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর প্রেক্ষিতে গতকাল বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের অর্থোপেডিক ওয়ার্ডে চিকিৎসাধীন মো. ইব্রাহিমের হাতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ১ লাখ টাকা হস্তান্তর করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।
এ সময় চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান, উপপরিচালক ডা. অংসুই প্রু মারমা, চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ উপস্থিত ছিলেন। চিকিৎসাধীন মো. ইব্রাহিমের সর্বোচ্চ চিকিৎসাসেবার আশ্বাস দেন হাসপাতালের পরিচালক। একই সময়ে অর্থোপেডিক বিভাগে ভর্তি থাকা তিন শতাধিক রোগী, এটেন্ডেন্ট ও দায়িত্বরত স্টাফদের জন্য ৫০০ প্যাকেট খাবার বিতরণ করে জেলা প্রশাসন।
উল্লেখ্য, রিকশা চালক মো. ইব্রাহিম সীতাকুণ্ড পৌরসভার আমিরাবাদ এলাকার বাসিন্দা। ২০১৯ সালে রিকশা থেকে পড়ে গুরুতর আহত হন। ভর্তি করানো হয় চমেক হাসপাতালের অর্থোপেডিক বিভাগে। তার পায়ের দুটি আঙুল কেটে ফেলা হয়। এখন ডান পায়ে পচন ধরেছে।
৩ সেপ্টেম্বর একটি জাতীয় পত্রিকায় ‘দুর্ঘটনায় পঙ্গু শরীরে পচন, বাঁচতে চান রিকশাচালক’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদে পঙ্গু রিকশা চালকের জন্য আর্থিক সহায়তা চেয়ে মানবিক সাহায্যের আবেদন জানানো হয়। সংবাদটি নজরে আসায় রিকশা চালক ইব্রাহিমের চিকিৎসায় অর্থ সহায়তা দিতে চট্টগ্রাম জেলা প্রশাসককে নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধটি-টোয়েন্টিকে বিদায় বলে দিলেন মুশফিক