প্রধানমন্ত্রীর জাপান সফর হতে পারে এপ্রিলে

| বৃহস্পতিবার , ১২ জানুয়ারি, ২০২৩ at ৬:৪৮ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্থগিত হওয়া জাপান সফর আগামী এপ্রিল মাসে অনুষ্ঠিত হতে পারে। গতকাল বুধবার জাপানের নতুন রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আসার পর এমন ইঙ্গিত মেলে প্রেস ব্রিফিংয়ে। প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, জাপানি রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগামী মার্চ-এপ্রিলে জাপান সফরের প্রস্তাব দিয়েছেন।

প্রধানমন্ত্রী এপ্রিলে যাওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। খবর বিডিনিউজের।
জাপানের নতুন রাষ্ট্রদূত ইওয়ামা বাংলাদেশ মিশনে দায়িত্ব নেওয়ার পর গতকাল বুধবার সৌজন্য সাক্ষাতে গণভবনে যান। তিনি দুই দেশের বিদ্যমান সুসম্পর্কের কথা উল্লেখ করে তার নতুন মাত্রায় নিতে কাজ করার প্রতিশ্রুতি দেন বলে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার জানান। ইওয়ামা বলেন, ভবিষ্যত সম্পর্ক হবে কৌশলগত সম্পর্ক।

২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে জাপান সর্বাত্মক সহযোগিতা করবে। দুই দেশের ব্যবসা-বাণিজ্য সমপ্রসারণ এবং বিনিয়োগ বাড়াতে কাজ করার প্রতিশ্রুতিও দেন জাপানের রাষ্ট্রদূত। প্রধানমন্ত্রী সাবরাং বিশেষ অর্থনৈতিক অঞ্চলে জাপানি বিনিয়োগের আহ্বান জানান। জাপানকে এ অর্থনৈতিক অঞ্চলের সমুদ্র সৈকত ব্যবস্থাপনার দায়িত্ব নেওয়ারও আমন্ত্রণও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ৫ কোটি ৬৭ লাখ টাকার আইস-ইয়াবা উদ্ধার
পরবর্তী নিবন্ধযৌতুক, মাদক, সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে