প্রদীপের বিরুদ্ধে তিন আয়কর কর্মকর্তার সাক্ষ্য

অবৈধ সম্পদ অর্জন মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৫ এপ্রিল, ২০২২ at ৬:০৪ পূর্বাহ্ণ

অবৈধ সম্পদ অর্জন মামলায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে তিন আয়কর কর্মকর্তা সাক্ষ্য দিয়েছেন। তারা হলেন, হারেছ আহমেদ, শওকত আলী এবং আবুল কালাম। গতকাল সোমবার চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুন্সী আব্দুল মজিদ এ তিনজনের সাক্ষ্যগ্রহণ করেন। দুদকের পিপি মাহমুদুল হক আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, এ তিনজন আগেও সাক্ষ্য দিয়েছিলেন। আজকে তাদেরকে আসামি পক্ষ জেরা করেছে। এর মাধ্যমে এ তিনজনের সাক্ষ্যগ্রহণ কার্যক্রম শেষ হয়েছে।
পিপি বলেন, প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ কার্যক্রম স্থগিত চেয়ে উচ্চ আদালতে একটি আবেদন করেছিলেন প্রদীপের আইনজীবী। কিন্তু সম্প্রতি তারা ঐ আবেদনটি নট প্রেস করেছে এবং বিষয়টি আদালতকে অবহিত করেন। এরই ধারাবাহিকতায় গত ২১ মার্চ প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ করতে বাধা উঠে যায়। গত বছরের ১৫ ডিসেম্বর প্রদীপ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের এ মামলায় চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ হয়।
এর আগে গত বছরের ৭ নভেম্বর মহানগর দায়রা জজ আদালত থেকে প্রদীপ-চুমকির এ মামলা বিভাগীয় বিশেষ জজ আদালতে বিচারের জন্য বদলি করা হয়। তারও আগে গত বছরের ২৮ জুলাই আদালতে চার্জশিট দাখিল হয়। যেখানে ২৯ জনকে সাক্ষী রাখা হয়।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় জলমহাল ইজারায় অনিয়ম
পরবর্তী নিবন্ধচকবাজারে মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রি