প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক

| বুধবার , ২৫ নভেম্বর, ২০২০ at ১০:৩০ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিসভায় ঠাঁই পেলেন জামালপুর-২ আসনের (ইসলামপুর) সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বঙ্গভবনে তাকে শপথ পাঠ করান। শপথ গ্রহণ অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ উপস্থিত ছিলেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
নতুন প্রতিমন্ত্রী হিসেবে ফরিদুল হকের শপথ গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন। শীগ্রই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফরিদুল হককে প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। তাকে ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হচ্ছে। খবর বাংলানিউজের।
২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে প্রথমবার সংসদে যান ফরিদুল হক। একাদশ সংসদে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন। ফরিদুল হকের জন্ম ১৯৫৬ সালের ২ জানুয়ারি। তিনি ইসলামপুরের সাবেক উপজেলা চেয়ারম্যান।
উল্লেখ্য, টেকনোক্র্যাট কোটায় (সংসদ সদস্য না হয়েও মন্ত্রিসভায় স্থান) আওয়ামী লীগ নেতা শেখ মো. আবদুল্লাহ ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন। করোনায় আক্রান্ত হয়ে গত ১৩ জুন মারা যান তিনি। এরপর থেকে ৫ মাসের বেশি সময় এ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদটি শূন্য ছিল।

পূর্ববর্তী নিবন্ধপরাজয় না মেনেই ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প
পরবর্তী নিবন্ধবিস্ফোরক মামলায় বিএনপির পাঁচ নেতাকর্মী কারাগারে