প্রতিবাদ করলেই কেন আটক হতে হয়, প্রশ্ন ১৯ নাগরিকের

| মঙ্গলবার , ২৬ এপ্রিল, ২০২২ at ৬:২১ পূর্বাহ্ণ

ঢাকার কলাবাগানের তেঁতুল তলা মাঠ রক্ষার আন্দোলনকারী সৈয়দা রত্মা ও তার তরুণ ছেলেকে ১৩ ঘণ্টা থানায় আটকে রাখার নিন্দা জানিয়ে ওই মাঠ খেলার জন্য সরকারিভাবে বরাদ্দ দেওয়ার দাবি জানিয়েছেন আবদুল গাফফার চৌধুরীসহ ১৯ জন বিশিষ্ট নাগরিক। গতকাল সোমবার তাদের এক বিবৃতিতে বলা হয়, তেঁতুল তলা খেলার মাঠ আন্দোলনের নেতৃত্বদানকারী সৈয়দা রত্না ও তার পুত্র প্রিয়াংশুকে ‘অন্যায়ভাবে গ্রেপ্তার করে’ থানায় বন্দি রাখার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। খবর বিডিনিউজের।

বিবৃতিদাতাদের মধ্যে গাফ্‌ফার চৌধুরীর সঙ্গে রয়েছেন সৈয়দ হাসান ইমাম, অধ্যাপক অনুপম সেন, রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজুমদার, ডা. সারওয়ার আলী, আবেদ খান, সেলিনা হোসেন, আবদুস সেলিম, লায়লা হাসান, মফিদুল হক, মামুনুর রশীদ, শফি আহমেদ, শাহরিয়ার কবীর, মুনতাসীর মামুন, নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, সারা যাকের, শিমূল ইউসুফ, হারুন হাবীব। বিবৃতিতে বলা হয়, এভাবে মত প্রকাশে বাধা দেশকে স্থবির করে দিচ্ছে। আমরা দ্ব্যর্থহীন বলতে চাই যে, শত পথ, শত মতের দেশ বাংলাদেশ বৈচিত্র্যের মধ্যে ঐক্য নির্মাণের সংস্কৃতিতে বিশ্বাস করে।

পুলিশ সৈয়দা রত্না ও প্রিয়াংশুকে খেলার মাঠ দাবি আদায়ের আন্দোলন থেকে সরে আসবে এরকম মুচলেকায় ন্যক্কারজনকভাবে স্বাক্ষর নিয়ে তাদের মুক্তি দিয়েছে বলে আমরা গণমাধ্যম মারফত জানতে পেরেছি। আমরা এই হীন মুচলেকার তীব্র প্রতিবাদ জানাচ্ছি ও একই সাথে তা প্রত্যাহারের দাবি জানাই।

পূর্ববর্তী নিবন্ধলামার দুর্গম ম্রো পল্লীতে ডায়রিয়ার প্রকোপ
পরবর্তী নিবন্ধ৬৬ কিলোমিটারের ১৮ স্পটে তীব্র যানজট