প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের কপালে কোপ

সাজানো প্রমাণিত হওয়ায় প্রবাসীর স্ত্রীকে কারাগারে প্রেরণ

চকরিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৯ এপ্রিল, ২০২২ at ১০:৪৬ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের কোপ নিজে খেয়ে আদালতে মিথ্যার আশ্রয় নেওয়ায় মামলার বাদী প্রবাসীর স্ত্রীকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গতকাল সোমবার পুলিশের দাখিলকৃত চূড়ান্ত প্রতিবেদনের ওপর শুনানী শেষে উপজেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক রাজীব কুমার দেব এ নির্দেশ দেন।

জেলহাজতে প্রেরণ করা ওই বাদীর নাম খুশি আক্তার (৩০)। তিনি চকরিয়া পৌরসভার পাঁচ নং ওয়ার্ডের করাইয়াঘোনা গ্রামের প্রবাসী আবদুল মজিদের স্ত্রী।
আদালত সূত্র জানায়, ২০২১ সালের পহেলা ফেব্রুয়ারি খুশি আক্তার বাদী হয়ে তার বসতবাড়িতে অনুপ্রবেশ, কুপিয়ে হত্যাচেষ্টা, নগদ টাকা, স্বর্ণসহ মালামাল লুটের অভিযোগে আদালতে নালিশী অভিযোগ দায়ের করেন। এতে নাম উল্লেখ করে বিবাদী করা হয় নিকটাত্মীয় আবদুল করিম, তার স্ত্রী রেশমী আক্তার ও গিয়াস উদ্দিনের স্ত্রী সাজেদা বেগমকে। সেই অভিযোগ আমলে নিয়ে আদালত চকরিয়া থানাকে নির্দেশ দিলে নিয়মিত মামলা হিসেবে রুজু করেন থানার ওসি।

পরে সেই মামলা তদন্ত করতে গিয়ে তদন্তকারী কর্মকর্তা (এসআই) জিয়াদ উদ্দিন জানতে পারেন প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য নিজেই কপালে দায়ের কোপ খেয়ে হাসপাতালে ভর্তি হন এবং সার্টিফিকেট গ্রহণ করেন। এরপর দীর্ঘ তদন্তের জন্য প্রয়োজনীয় স্বাক্ষীদের কাছ থেকেও স্বাক্ষ্য নেন। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ঘটনাটি বাদীর সাজানো এবং আসামিদের অব্যাহতি দেওয়ার জন্য আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। সেই প্রতিবেদনের ওপর শুনানী হয় গতকাল।

চকরিয়া বিচারিক হাকিম আদালতের পুলিশ পরিদর্শক (সিএসআই) মো. শফিকুর রহমান জানান, খুশি আক্তারের দায়েরকৃত মামলাটি ছিল একেবারে মিথ্যা এবং সাজানো। এ নিয়ে আদালতে ৬ জন নিরপেক্ষ স্বাক্ষী স্বাক্ষ্য প্রদান করেন। থানা পুলিশ কর্তৃক আদালতে দাখিলকৃত সেই মামলার চূড়ান্ত প্রতিবেদনের ওপর শুনানী শেষে আদালতের বিচারক বাদীকে জেলহাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
চকরিয়া বিচারিক হাকিম আদালতের আইনজীবী মো. মঈনউদ্দিন জানান, প্রতিপক্ষকে ফাঁসাতে আদালতে মিথ্যা মামলা রুজু করার বিষয়টি প্রমাণিত হওয়ায় বাদীকে উল্টো জেলহাজতে প্রেরণ করেন আদালতের বিজ্ঞ বিচারক রাজীব কুমার দেব। মূলত সম্পত্তির বিরোধ নিয়ে দীর্ঘদিন ধরে উভয়পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল।

পূর্ববর্তী নিবন্ধরাস্তা নির্মাণের নামে কাটা হচ্ছে বিশাল পাহাড়
পরবর্তী নিবন্ধঅস্ত্র হাতে ভাইরাল সেই লিটন গ্রেপ্তার