পোর্ট সিটি ভার্সিটিতে ক্যান্সার সচেতনতামূলক সেমিনার

| বুধবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৪৯ পূর্বাহ্ণ

বিশ্বব্যাপী ক্যান্সার সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘ইউনাইটিং অ্যাওয়ার ভয়েসেস এন্ড টেকিং এ্যাকশন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে এপিক হেলথ্‌ কেয়ার ও পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র যৌথ উদ্যোগে গত ৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের হলরুমে ক্যান্সার বিষয়ক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. নুরল আনোয়ার অনুষ্ঠানের উদ্বোধন করেন। উপাচার্য বলেন, কয়েক বছর আগে মানুষ মনে করত ক্যান্সার মানেই নিশ্চিত মৃত্যু। অবশ্য এ ধারণা এখন বদলে গেছে। ক্যান্সারের চিকিৎসা এগিয়েছে অনেক দূর। সম্ভব হচ্ছে এর প্রতিরোধ। আছে প্রতিকারও। তিনি আরো বলেন, পোর্ট সিটি সবসময় ক্যান্সার নিয়ে খুব সচেতন তাই শিক্ষিকাছাত্রী, মহিলা কর্মকর্তাকর্মচারীদের ক্যান্সার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে আজকের এই সেমিনারের আয়োজন। আমরা মনে করি প্রতিকারের চেয়ে প্রতিরোধই উত্তম।

সেমিনারের মূল বক্তা ড. জান্নাতুন নেসা তাঁর বক্তব্যে নানা রকমের ক্যান্সার, তার উৎস এবং প্রতিরোধ সম্পর্কে আলোকপাত করেন। তিনি বলেন নারীদের মূলত দুরকমের ক্যান্সার হয়ে থাকে। তবে সঠিক ধারণা এবং সচেতনতা ক্যান্সারের ভয়াবহতা প্রতিরোধ করতে পারে বলে তিনি মনে করেন। মূল পর্ব শেষে প্রশ্ন উত্তরের মাধ্যমে শেষ হয় এই সেমিনার। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসুবক্তগীন মক্কী ছিলেন দলের পরীক্ষিত নেতা
পরবর্তী নিবন্ধআবদুল মাবুদ ফাউন্ডেশনের বৃত্তি প্রদান ও দোয়া মাহফিল