‘পেশার নাম ভাঙিয়ে থানায় দালালি করলে ছাড় নেই’

চকরিয়া থানার ওপেন হাউজ ডে

চকরিয়া প্রতিনিধি | শনিবার , ৭ মে, ২০২২ at ৯:৫২ অপরাহ্ণ

থানা হচ্ছে আইনি সহায়তা প্রদানের অন্যতম স্থান। সেই থানায় এসে যদি কোন সেবাপ্রার্থী সঠিক সেবা না পায় তা হবে দুঃখজনক। পাশাপাশি সাংবাদিকতা, আইনজীবী, মুন্সি পরিচয়ের নাম ভাঙিয়ে যদি কোন টাউট থানায় এসে কারো পক্ষে দালালি করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সেই নির্দেশনা আজকের সভা থেকে সংশ্লিষ্টদের নির্দেশ দিচ্ছি।

আজ শনিবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে দালাল, টাউট, বাটপারদের উদ্দেশ্য করে উপরোক্ত হুঁশিয়ারি দেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে-তে উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম।

বক্তব্য দেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম, উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি ও সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিমুল হক আজিম এবং সাধারণ সম্পাদক ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ইবনে আমিন, জ্যেষ্ঠ সাংবাদিক এম আর মাহমুদ, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, হারবাং ইউনিয়ন পরিষদ চেয়ায়ম্যান মেহরাজ উদ্দিন মিরাজ, ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর প্রমুখ।

প্রধান অতিথি বক্তব্যে পুলিশ সুপার হাসানুজ্জামান আরো বলেন, ‘পুলিশ জনগণের শত্রু নয়, বন্ধু। পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহায়তা করুন। জনগণ সচেতন হলে সমাজ থেকে মাদক, জুয়া, গরু চুরি, ইভটিজিং, বাল্যবিবাহ, কিশোর গ্যাংসহ সব-ধরণের অপরাধ নির্মূল করা সম্ভব হবে। তাই পুলিশ সর্বদা জনগণের সহায়তায় সমাজ থেকে মাদকসহ অপরাধ দমন করতে পুলিশ কঠোর হবে।’

পাশাপাশি এলাকাভিত্তিক মাদক কারবারি ও সেবীদের তালিকা প্রণয়ন করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণেরও ওসিকে নির্দেশ প্রদান করেন। এ সময় পাসপোর্ট ভেরিফিকেশনসহ বেশকিছু অভিযোগ শুনে ভুক্তভোগী কয়েকজনকে তাৎক্ষণিক সমাধানও দেন পুলিশ সুপার। ।

পূর্ববর্তী নিবন্ধটেকনিক্যাল পাশ করার সাথে সাথেই চাকরি পাবেন
পরবর্তী নিবন্ধবান্দরবানের ইউপি সদস্য রাজস্থলীতে অপহৃত