পেকুয়ায় র‌্যাবের হাতে অস্ত্রসহ যুবক আটক

এলাকাবাসীর দাবি ফাঁসানো হয়েছে

পেকুয়া প্রতিনিধি | শনিবার , ২৯ জানুয়ারি, ২০২২ at ১০:০৭ অপরাহ্ণ

দেশীয় ২টি অবৈধ অগ্নেয়াস্ত্র সহ জয়নাল আবেদীন(৩২) নামের পেকুয়ার এক যুবককে আটক করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন(র‌্যাব)।

আজ শনিবার(২৯ জানুয়ারি) রাত ২টার দিকে পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের পূর্ব সরকারিঘোনা এলাকার মৃত বদিউল আলমের ছেলে জয়নালকে নিজ বাড়ি থেকে তাকে আটক করে র‌্যাব-১৫।

পরে তার কাছ থেকে ২টি অস্ত্র উদ্ধার করা হয় বলে র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরো জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে মাদক ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে দু’জন মাদক ব্যবসায়ীর অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালায় র‌্যাব। পরে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্দেহভাজন আবুল শামা পালিয়ে গেলেও জয়নাল আবেদীনকে আটক করেছে র‌্যাব।

এদিকে, এলাকার নিরীহ একজন কৃষক জয়নাল আবেদীনকে পারিবারিক শত্রুতার জের ধরে অস্ত্র দিয়ে ফাঁসানো হয়েছে দাবি করে রাস্তায় দীর্ঘ মানববন্ধন করেছেন এলাকার লোকজন। মানববন্ধনে অংশ নিয়ে আটক জয়নালের স্ত্রী তাসনিম বলেন, “আমার স্বামীকে ফাঁসানো হয়েছে। গতকাল সন্ধ্যায় যখন বিদ্যুত চলে যায় তখন আবুল শামা নামের এক ছেলেকে বাড়ির আশেপাশে ঘোরাঘুরি করতে দেখেছি। আমার স্বামী একজন নিরীহ কৃষক। তাকে অস্ত্র দিয়ে ফাঁসানো হয়েছে।”

নিরীহ কৃষককে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

স্থানীয় মসজিদের ইমাম মওলানা হারুনুর রশিদ বলেন, “জয়নাল একজন নিরীহ কৃষক। সে একটি স্কিম চালিয়ে এবং চাষাবাদ করে আয়-রোজগার করে। অস্ত্র কি সেটিও তার ধারণা থাকার কথা নয়। আমরা মনে করি পারিবারিক শত্রুতার জের ধরে তাকে অস্ত্র দিয়ে ফাঁসানো হয়েছে।”

স্থানীয় সমাজসেবক শাহা আলম বলেন, “রাত ২টার দিকে আবু শামা নামের এক ছেলেকে আমি জয়নালের বাড়ির আশেপাশে দেখতে পেয়ে আমার সন্দেহ হয়েছিল। পরে জয়নাল আটকের পর থেকে আবুল শামা পলাতক হয়ে যাওয়ায় এলাকাবাসীর সন্দেহ আরো ঘনীভূত হয়।”

এ বিষয়ে জানতে চাইলে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক কানন সরকার বলেন, “সন্ধ্যায় র‌্যাব-১৫ দু’টি অস্ত্রসহ এক যুবককে থানায় দিয়ে গেছে। র‌্যাব বাদী হয়ে অস্ত্র আইনে এ বিষয়ে একটি মামলাও দায়ের করেছে।”

পূর্ববর্তী নিবন্ধসিলেটের বিপক্ষে চট্টগ্রামের বড় সংগ্রহ
পরবর্তী নিবন্ধঅভিষেকে হ্যাটট্রিক করে চট্টগ্রামকে জেতালেন মৃত্যুঞ্জয়