পেকুয়ায় বিকাশ অফিসের কর্মচারীসহ দুইজন আটক, ১৮ লাখ টাকা উদ্ধার

টাকা লুটের ঘটনা

পেকুয়া প্রতিনিধি | সোমবার , ১২ জুলাই, ২০২১ at ১০:২২ পূর্বাহ্ণ

পেকুয়ায় বিকাশের বিতরণ অফিসের ভল্ট ভেঙে সাড়ে ৪৬ লাখ টাকা লুটের ঘটনায় ওই অফিসের এক কর্মচারী সহ ঘটনায় জড়িত ২ ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। গত ১০ জুলাই রাত ১০ টার দিকে চকরিয়া উপজেলার সিকদারপাড়া আনোয়ার মিয়ার বসতবাড়ি থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, সাইফুল ইসলাম (৩১) ও কফিল উদ্দিন (২২)। সাইফুল চকরিয়ার ব্রাহ্মণপাড়া এলাকার মৃত আব্দুল শুকুরের পুত্র এবং কফিল বাঁশখালীর নাপুড়া রুস্তুমকাটা এলাকার মোস্তাক আহম্মেদের পুত্র। এসময় আটককৃত সাইফুল ইসলামের বাড়ির বারান্দার মাটির নীচ থেকে বস্তায় মোড়ানো অবস্থায় ১৮ লাখ টাকা উদ্ধার করে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব। আটককৃতদের মধ্যে কফিল উদ্দিন পেকুয়া বিতরণ অফিসের কর্মচারী।
পেকুয়া বিতরণ অফিসের সত্ত্বাধিকারী ও লুটের ঘটনায় মামলার বাদী জাহেদুল ইসলাম বলেন, ‘৭ জুলাই রাত সাড়ে ৯ টার দিকে পেকুয়া বাজারের পূর্বপাশে ইসমাঈল ম্যানশনের ৩য় তলায় অবস্থিত আমাদের অফিসের তালা এবং ভল্ট ভেঙে একদল চোর সাড়ে ৪৬ লাখ টাকা লুট করে নিয়ে যায়। পরের দিন আমরা পেকুয়া থানায় এবং র‌্যাবের কাছে অভিযোগ দায়ের করি। ১০ জুলাই থানায় অজ্ঞাতনামা আসামি দিয়ে একটি মামলা রুজু করা হয়। ওইরাতেই র‌্যাব ঘটনায় জড়িত ২ জনকে আটক করে এবং তাদের কাছ থেকে ১৮ লক্ষ টাকা উদ্ধার করে বলে আমরা জানতে পেরেছি। আটক ২ জনকে গতকাল ১১ জুলাই পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে।’
র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশনস্‌) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, পেকুয়া বিকাশ এজেন্ট অফিস থেকে সাড়ে ৪৬ লাখ টাকা লুট হয়ে যাওয়ার ঘটনার অভিযোগ পেয়ে তাৎক্ষণিক অভিযানে নামে র‌্যাব ১৫ এর একটি চৌকস আভিযানিক দল। পরে গোপন খবরের ভিত্তিতে চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের সিকদার পাড়া গ্রামের জনৈক আনোয়ার মিয়ার বসতবাড়িতে অভিযান চালিয়ে সাইফুল ইসলাম ও কফিল উদ্দিনকে আটক করা হয়।
তাদের দেয়া তথ্য মতে, বসতঘরের বারান্দায় মাটির নীচে বস্তা মোড়ানো নগদ ১৮ লক্ষ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনার সাথে আরো যারা জড়িত আছে তাদেরকে আটকের চেষ্টা চলছে এবং বাকি টাকা উদ্ধারের ব্যাপারে র‌্যাব কাজ করছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এ বিষয়ে জানতে চাইলে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার বলেন, ‘র‌্যাব আজকে (গতকাল) দুপুরে আটককৃত ২ জনকে পেকুয়া থানায় হস্তান্তর করে। বিকাশের টাকা লুটের ঘটনায় এর আগেই অজ্ঞাতনামা আসামি দিয়ে পেকুয়া থানায় একটি নিয়মিত মামলা রুজু হয় এবং উক্ত মামলায় আটককৃত আসামিদের আগামীকাল ১২ জুলাই আদালতে সোপর্দ করা হবে।’

পূর্ববর্তী নিবন্ধভাসানচর থেকে পালিয়ে আসা ১৮ রোহিঙ্গা মীরসরাইয়ে আটক
পরবর্তী নিবন্ধইভ্যালিকে গ্রাহকদের টাকা পরিশোধ করতে হবে : টিক্যাব