পেকুয়ায় অস্ত্র তৈরি কারখানার সন্ধান

র‌্যাবের হাতে ৮ অস্ত্র সহ আটক ৩

পেকুয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:৩৯ অপরাহ্ণ

পেকুয়ার গহীন জঙ্গলে একটি অস্ত্র তৈরি কারখানার সন্ধান পেয়েছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল বুধবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলার টৈটং ইউপির জুমপাড়ায় ওই কারখানার সন্ধান পায় তারা।

এসময় কারখানা থেকে দেশীয় তৈরি ৮টি অস্ত্র উদ্ধার এবং ৩ জনকে আটক করা হয়েছে। র‌্যাব-৭ এর অধিনায়ক এম.এ. ইউসুফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

আটকৃকতরা হলো আমিরুল ইসলাম (৩৫), আব্দুল গফুর (২৮) ও বাদশা (৩০)। আমিরুল টৈটং ইউনিয়নের নাপিতাখালি এলাকার মো. ছিদ্দিকের ছেলে। গফুর জুমপাড়ার নুরুল কাদেরের ছেলে এবং বাদশা ওই এলাকার মো. মূসার ছেলে।

র‌্যাব জানায়, বেশ কিছুদিন আগে উপকূলের শীর্ষ জলদস্যু কবির বাহিনীর প্রধান কবির সহ ১৫ জনকে আটক করে র‌্যাব। পরবর্তীতে র‌্যাবের জিজ্ঞাসাবাদে কবির জানায়, টৈটং ইউপি’র জুমপাড়ায় সন্ত্রাসী আব্দুল হামিদের অস্ত্র তৈরির কারখানা থেকে সেই অস্ত্র সংগ্রহ করে উপকূলে ত্রাসের রাজত্ব কায়েম আসছিল। তার দেয়া তথ্যমতে র‌্যাব টৈটং ইউনিয়নের জুম পাড়ার বেশ কয়েকটি পাহাড়ে ৪৮ ঘণ্টা ধরে অভিযান পরিচালনা করে অস্ত্র তৈরি কারখানার সন্ধান পায়। পরে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির সরাঞ্জমসহ ৩ জনকে আটক করে র‌্যাব। এসময় ৮টি নতুন তৈরি করা দেশীয় অস্ত্র উদ্ধার করেছে তারা।”

তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে অস্ত্র কারখানার মূলহোতা আব্দুল হামিদ।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম.এ. ইউসুফ বলেন, “আমাদের ধারণা মূলহোতা আব্দুল হামিদ এখনো এই পাহাড়ের কোথাও লুকিয়ে আছে। খুব শীঘ্রই তাকে আটক করতে সক্ষম হবো।”

পূর্ববর্তী নিবন্ধপাহাড়ের মানুষের উন্নয়নে আন্তরিক সরকার
পরবর্তী নিবন্ধএকুশে পদক পাচ্ছেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকসহ ২৪ বিশিষ্ট নাগরিক