পেকুয়ার টইটংয়ে জাহেদুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত

পেকুয়া প্রতিনিধি | সোমবার , ২০ সেপ্টেম্বর, ২০২১ at ৯:৪৫ অপরাহ্ণ

পেকুয়া উপজেলার টইটং ইউপি নির্বাচন উৎসবমূখর পরিবেশ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরী নৌকা প্রতীক নিয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী জেড এম মোসলেম উদ্দিন। তার প্রতীক ছিল চশমা। ১৮ হাজার ৬ শত ১২ জন ভোটারের মধ্যে ১২ হাজার ২ শত ৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট পড়েছে মোট ৭২%।

তার মধ্যে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে জাহেদুল ইসলাম চৌধুরী ৮ হাজার ২ শত ৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জেড এম মোসলেম উদ্দিন পেয়েছেন ৩ হাজার ৯ শত ৮৫ ভোট।

আজ সোমবার (২০ সেপ্টেম্বর) প্রথম ধাপে অুনষ্ঠিত ইউপি নির্বাচনে পেকুয়া উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে একটি মাত্র ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।

পেকুয়া উপজেলা রিটার্নিং কর্মকর্তা ইরফানুল ইসলাম জানান, টইটং ইউপি নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নির্ভিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছেন।

সূত্র জানায়, টইটং ইউপি নির্বাচনে ১ জন ম্যাজিস্ট্রেট ও ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের অধীনে ৪ প্লাটুন বিজিবি, ৪ প্লাটুন র‌্যাব, প্রতি কেন্দ্রে ৬ জন করে পুলিশ সদস্য ও ১১৩ জন আনসার সদস্য মোতায়েন করা হয়।

এদিকে, সাধারণ পুরুষ সদস্য পদে ১নং ওয়ার্ডে মো. আবদুল জলিল, ২নং ওয়ার্ডে আবুল কালাম, ৩নং ওয়ার্ডে মনজুর আলম, ৪নং ওয়ার্ডে মৌলভী আবদুল হক, ৫নং ওয়ার্ডে আবু ওমর, ৬নং ওয়ার্ডে ফয়সাল আকবর, ৭নং ওয়ার্ডে শাহাব উদ্দিন সিকদার, ৮নং ওয়ার্ডে কাইসার মোহাম্মদ ইলিয়াছ রোকন ও ৯নং ওয়ার্ডে নুরুল আবসার নির্বাচিত হন।

সংরক্ষিত মহিলা সদস্য পদে ১, ২, ৩নং ওয়ার্ডে দিলোয়ারা বেগম, ৪, ৫, ৬নং ওয়ার্ডে রোজিনা আক্তার, ৭, ৮, ৯নং ওয়ার্ডে আয়েশা মোনাফ নির্বাচিত হয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাই লেকে ডুবে যাওয়া ইউপি সদস্যের মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধবাঁশখালীর গণ্ডামারায় র‌্যা‌বের অ‌ভিযা‌নে অস্ত্রসহ আটক ১