পুড়ে ছাই হয়ে গেল ১ হাজার মুরগির বাচ্চা

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ২৬ ডিসেম্বর, ২০২১ at ৫:১২ অপরাহ্ণ

হাটহাজারী পৌরসভার আলীপুর গ্রামের নুরুল আলম মেম্বারের বাড়িতে একটি মুরগির খামারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে এক হাজার মুরগির বাচ্চা জীবন্ত দগ্ধ হয়ে মারা গেছে।

আজ রবিবার (২৬ ডিসেম্বর) ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আলীপুর গ্রামের খামার মালিক মো. সাইফুল ইসলাম তার বসতঘরের তিন তলার ছাদে মুরগির খামারটি গড়ে তোলেন।

আজ রবিবার ভোর পাঁচটার দিকে খামারে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে খামারে থাকা চারশ থেকে পাঁচশ গ্রাম ওজনের এক হাজার মুরগির বাচ্চা সহ মজুতকৃত মুরগির খাবার ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন।

পরে খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের দু’টি দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে কিন্তু আগুন নিয়ন্ত্রণে আনার আগেই খামারে থাকা মুরগির বাচ্চা, খাবার, মালামাল সহ সব পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে, ক্ষতিগ্রস্ত মুরগি খামারের মালিক মো. সাইফুল ইসলাম বলেন, “আগুন লাগার সঠিক কোনো কারণ আমার জানা নেই। বিভিন্ন বেসরকারি সংস্থা থেকে ঋণ নিয়ে এ ব্যবসা শুরু করেছিলাম। অগ্নিকাণ্ডে আমার ৩ লাখ টাকার উপর ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে পুড়ে যাওয়ায় এখন আমি নিঃস্ব হয়ে গেলাম।”

হাটহাজারী ফায়ার সার্ভিসের লিডার মো. সাদেক হাসান বলেন, “আমরা ট্রিপল নাইন নম্বর থেকে কল পেয়ে দ্রুত দু’টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে যাই। ততক্ষণে খামারটি আগুনে পুড়ে সবকিছু ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।”

পূর্ববর্তী নিবন্ধজিরি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীকে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ
পরবর্তী নিবন্ধবান্দরবা‌নে অ‌স্ত্রের মু‌খে যুবক অপহৃত