পুলিশের দুই মামলা থেকে সিফাত শিপ্রাকে অব্যাহতি

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ২২ ডিসেম্বর, ২০২০ at ৬:২২ পূর্বাহ্ণ

সিনহা হত্যার ঘটনায় তার সহযোগী শিপ্রা দেবনাথ ও সিফাতের বিরুদ্ধে পুলিশের দায়ের করা দুই মাদক মামলা থেকে তাদের অব্যাহতি দিয়েছেন আদালত। তদন্ত কর্মকর্তার চূড়ান্ত প্রতিবেদনের ভিত্তিতে গতকাল সোমবার দুপুর সোয়া ১২টার দিকে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এই আদেশ দেন।
পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম এই তথ্য নিশ্চিত করে জানান, তদন্তে ঘটনার সাথে সংশ্লিষ্টতার সত্যতা না পাওয়ায় তাদের অব্যাহতি দেয়া হয়েছে। এর আগে গত ১৩ ডিসেম্বর দুই মামলার তদন্তকারী কর্মকর্তা সহকারী পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার রামু ও টেকনাফ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দুটি দাখিল করেছিলেন।
‘জাস্ট গো’ নামের একটি ইউটিউিব চ্যানেলের জন্য একটি ভ্রমণ বিষয়ক ডকুমেন্টারি নির্মাণ করতে শিপ্রা দেবনাথ ও সিফাতকে নিয়ে জুলাই মাসের প্রথমদিকে কঙবাজারে আসেন মেজর (অব.) সিনহা রাশেদ খান। তারা ওঠেন হিমছড়ির নীলিমা রিসোর্টে। সেখান থেকে সিফাতকে নিয়ে গত ৩১ জুলাই বিকালে টেকনাফে ভিডিওচিত্র ধারণ করতে গিয়ে রাতে ফেরার পথে শামলাপুর চেকপোস্টে খুন হন মেজর (অব.) সিনহা। এ ঘটনায় সিফাতকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে টেকনাফ থানা পুলিশ। এছাড়া হিমছড়ির নীলিমা রিসোর্টে অভিযান চালিয়ে শিপ্রা দেবনাথকেও গ্রেপ্তার করে রামু থানা পুলিশ। এরপর তাদেরকে মাদক মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের জেলহাজতে পাঠায়। প্রায় ৩ সপ্তাহ কারাভোগ শেষে আগস্টে তারা জামিনে মুক্তি পান।

পূর্ববর্তী নিবন্ধঅধ্যাপক মোহাম্মদ খালেদ ছিলেন বিবেকের কণ্ঠস্বর
পরবর্তী নিবন্ধআদালতে অভিযোগপত্র গ্রহণ