পুলিশের তাড়া খেয়ে বাসের নিচে সিএনজি, চালক নিহত

সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ আগস্ট, ২০২২ at ৬:১৫ পূর্বাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড পৌরসদর এলাকায় পুলিশের তাড়া খেয়ে পালাতে গিয়ে বাসের সঙ্গে একটি সিএনজি টেক্সির সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই নিহত হন কোরবান আলী (৪০) নামে ওই সিএনজির চালক। এসময় গুরুতর আহত হয়েছেন টেক্সির ৫ যাত্রী। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে সীতাকুণ্ড পৌরসদরের নুনাছড়া ও বটতলের মধ্যবর্তী বহদ্দারপুল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত কোরবান আলী সীতাকুণ্ড পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ইয়াকুবনগর গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে। এ ঘটনার পর উত্তেজিত জনতা মহাসড়ক আধাঘণ্টা অবরোধ করে রাখে।

তাদের অভিযোগ, হাইওয়ে পুলিশের ধাওয়া খেয়ে পালানোর সময় এ দুর্ঘটনা ঘটে। পুলিশের একটি টিম সিভিল পোশাকে অপর একটি সিএনজি টেঙি করে তাকে ধাওয়া দেয়। পেছনের টেঙিতে পুলিশ আছে বুঝতে পেরে মহাসড়কে গাড়ি ঘোরাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। পরে সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ঘটনার সুষ্ঠু তদন্তের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে সীতাকুণ্ড থেকে ঢাকামুখী লেনে একটি সিএনজি টেক্সি নুনাছড়া এলাকায় পৌঁছলে হাইওয়ে পুলিশের একটি টিম গাড়িটিকে থামার সংকেত দেয়। কিন্তু মহাসড়কে সিএনজি অবৈধ হওয়ায় পুলিশ মামলা দিতে পারে এ ভয়ে সিএনজি চালক ভয়ে তাৎক্ষণিক গাড়িটি ঘুরিয়ে আবারো সীতাকুণ্ড অভিমুখে পালানোর চেষ্টা করলে ঢাকামুখী একটি দ্রুতগামী বাস গাড়িটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন সিএনজি চালক কোরবান আলী, গুরুতর আহত হন অপর ৫ যাত্রী।

সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, হাইওয়ে পুলিশ দেখে সিএনজি ঘুরিয়ে উল্টো পথে চলে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। সিএনজিকে বাঁচাতে গিয়ে বাসটি আইল্যান্ডের উপর ওঠে যায়। এ ঘটনায় স্থানীয় জনতা উত্তেজিত হয়ে কিছুক্ষণ সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের সরিয়ে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করি।

এর আগে বুধবার সকাল ১০টার দিকে মহাসড়কের বড় কুমিরা এলাকায় দুটি ৮ নম্বর লোকাল বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৬ যাত্রী আহত হন। বার আউলিয়া হাইওয়ে থানার ওসি নাজমুল হক জানান, দুটি বাসের সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন। বাস দুটি জব্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপুনর্বাসনের দাবিতে কয়েকশ নারী-পুরুষের সড়ক অবরোধ
পরবর্তী নিবন্ধপুনর্গঠন প্রক্রিয়ায় সম্পৃক্ত হচ্ছেন শাহাদাত-বক্কর