পুলিশকে ফাঁসানোর চেষ্টায় গ্রেপ্তার ২

আজাদী প্রতিবেদন | সোমবার , ৩০ নভেম্বর, ২০২০ at ৬:০৪ পূর্বাহ্ণ

নগরীর আকবরশাহ এলাকায় একজনের হারিয়ে যাওয়া মোবাইল নিয়ে পুলিশকে ফাঁসানোর চেষ্টার ঘটনায় দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হারিয়ে যাওয়া মোবাইল মালিককে বুঝ দিতে পুলিশের বিরুদ্ধে মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার মিথ্যা নাটক সাজিয়েছিলেন। গতকাল সকালে নগরীর আকবর শাহ থানার সিটি গেট চেকপোস্টে এ ঘটনার পর দু’জনকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-পশ্চিম) এ এ এম হুমায়ুন কবির। গ্রেপ্তারকৃতরা হলেন মো. জাবেদ হোসেন (২০) ও মো. রিপন (৩৫)।
এডিসি হুমায়ুন কবির জানান, সকাল সাড়ে ৮টা-৯টার দিকে জাবেদ ও রিপন সিটি গেট চেকপোস্টে আসেন। জাবেদ অভিযোগ করেন, গত শনিবার রাতে তাকে চেকপোস্টে মারধর করে পুলিশ সদস্যরা তার আইফোন কেড়ে নিয়েছেন। সেই সময় একজন এসআইকে জাবেদ বলেন, আইফোন ফেরত না দিলে তিনি সিএমপি কমিশনার ও আইজিপিকে নালিশ করবেন। এসময় সেই এসআই আকবর শাহ থানায় যোগাযোগ করেন। পরে জাবেদ ও রিপনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা নাটক সাজানোর বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেন। জাবেদকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে এডিসি হুমায়ুন জানান, শনিবার বিকেলে সলিমপুর সিডিএ আবাসিক এলাকার শাহজাহান নামে এক যুবক পূর্বপরিচিত জাবেদকে একটি মোবাইল সেট দিয়ে সেটির লক খুলে আনতে বলেন। জাবেদ সেটি নিয়ে অলঙ্কার মার্কেটে মোবাইল মেরামতের দোকানে যান। কিন্তু সেখানেও লক খুলতে ব্যর্থ হয়ে জাবেদ যখন ফিরছিলেন তখন তার পরিচিত দুই যুবক তার কাছ থেকে মোবাইলটি কেড়ে নেয়। জাবেদ মোবাইল সেটটি চুরি করে এনেছে অভিযোগ করে দুই যুবক তাকে পুলিশের কাছে দেয়ার ভয় দেখায়।
‘জাবেদ মোবাইলটি হারিয়ে এসে শাহজাহানের তোপের মুখে পড়েন। শাহজাহান বার বার মোবাইল ফেরত চাইলে জাবেদ তার বন্ধু বিজয়ের শরণাপন্ন হন। বিজয় তাকে সেটি পুলিশ কেড়ে নিয়ে রেখে দিয়েছে বলে নাটক সাজানোর পরামর্শ দেন। তখন তাদের পরিচিত রিপন জাবেদকে নিয়ে চেকপোস্টে আসেন। জাবেদ ও রিপন দু’জনেরই আচরণ ছিল সন্দেহজনক। মূলত শাহজাহানকে মোবাইলটি আর ফেরত না দেয়ার জন্যই তারা পুলিশকে অপরাধী বানানোর চেষ্টা করেন। জাবেদ ও রিপনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আইফোনটির উৎস ও কারা সেটি ছিনিয়ে নিয়েছে সেগুলোসহ বিভিন্ন বিষয়ও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি। পুলিশ বলছে, এ ঘটনায় দু’জনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ জানায়, তারা মনে করেছিল- যদি পুলিশের উপর দায় চাপানো যায় তাহলে তারা বেঁচে যাবে। পুলিশ চাপে পড়ে নতুন একটি মোবাইল কিনে দেবে বা টাকা দেবে। এমন ভাবনা থেকে তারা নাটকটি সাজিয়েছে। জাবেদ সীতাকুণ্ডের ভাটিয়ারির ইমাম নগর কেন্দুয়া পাড়ার সেকান্দারের ছেলে ও রিপন জঙ্গল সলিমপুর সিডিএ আবাসিক এলাকার আবু তাহেরের ছেলে।

পূর্ববর্তী নিবন্ধহুতি বিদ্রোহীদের হাতে বন্দী ৫ বাংলাদেশি
পরবর্তী নিবন্ধদৈনিক আজাদীর উদ্যোগে মাস্ক বিতরণ