পুকুরে সেচ দেওয়াকে কেন্দ্র করে মীরসরাইয়ে প্রতিপক্ষের হামলায় আহত ১০

মীররসরাই প্রতিনিধি | রবিবার , ১৪ এপ্রিল, ২০২৪ at ১০:৪২ অপরাহ্ণ

পুকুরে সেচ দেওয়াকে কেন্দ্র করে মীরসরাইয়ে প্রতিপক্ষের হামলায় সাবেক ইউপি চেয়ারম্যান এস এম আবু তাহের ভূঁইয়াসহ প্রায় ১০ জন আহত হয়েছেন।

রোববার (১৪ এপ্রিল) দুপুরে উপজেলার মিঠানালা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পশ্চিম মিঠানালা গ্রামে এ হামলার ঘটনা ঘটে। এসএম আবু তাহের ভূঁইয়া (৬৫) মিঠানালা ইউনিয়ন পরিষদের সাবেক দুইবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

হামলায় আহত অন্যরা হলেন, আবু তাহের ভূঁইয়ার স্ত্রী লায়লা বেগম (৫০), তার বড় ছেলে মাসুদ পারভেজ (৩৭), ছোট ছেলে নিয়াজ মোর্শেদ (৩৫), নুর উদ্দিন (২৮), ফিরোজা বেগম (৩৪) সহ প্রায় ১০ জন।

আহতদের মধ্যে এস এম আবু তাহের ভূঁইয়া, লায়লা বেগম, মাসুদ পারভেজ ও নিয়াজ মোর্শেদের শারিরীক অবস্থার অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) স্থানান্তর করা হয়। হামলায় জড়িত সন্দেহে একজনকে আটক করে থানায় নিয়ে গেছে মীরসরাই থানা পুলিশ।

আহত মাসুদ পারভেজ বলেন, আমাদের পারিবারিক একটি পুকুরে সেচ দেওয়ার জন্য (রোববার) সকালে সেলো মেশিন বসায় শরীফুল ইসলাম আবির। পুকুর সেচ দেওয়ার বিষয়টি আগে না জানানোর কারণে আমার বাবা তাদের মেশিন বন্ধ করে দিতে বলে।

পরবর্তীতে দুপুরে বাবা নামাজ পড়ার জন্য মসজিদে যাওয়ার সময় অর্ধশতাধিক সন্ত্রাসী দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমার বাবার উপর হামলা করে। এসময় বাবাকে বাঁচাতে আমরা এগিয়ে আসলে তারা আমাদের উপরও হামলা করে। হামলায় আমার মা, ভাই সহ পরিবারের একাধিক সদস্য আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এই ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (মস্তননগর) দায়িত্বরত চিকিৎসক ডা. আতিক হায়দার বলেন, মিঠানালা ইউনিয়রে সাবেক চেয়ারম্যান আবু তাহের ভূঁইয়াসহ ৬ জন হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। এর মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বাকি ৩ জন চিকিৎসা নিয়ে বাড়িতে চলে গেছেন।

মীরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) সহিদুল ইসলাম বলেন, জায়গা সম্পত্তির বিরোধ নিয়ে হামলায় সাবেক চেয়ারম্যান এস এম আবু তাহের ভূঁইয়া সহ তার পরিবারের একাধিক সদস্য আহত হয়েছেন। আহতরা চমেকে চিকিৎসা নিচ্ছেন। এঘটনায় থানায় এখনো কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। জিজ্ঞাসাবাদের জন্য একজনকে থানায় আনা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকথা কাটাকাটির জের : কর্ণফুলীতে দোকান ও বসতঘরে ভাঙচুর করে লুটপাট
পরবর্তী নিবন্ধচান্দগাঁওয়ে জুয়া খেলার সরঞ্জামসহ আটক ৮