পুকুরিয়ায় চাচাতো ভাইয়ের হামলায় আওয়ামী লীগ নেতা নিহত

সীমানার জায়গা নিয়ে বিরোধ

বাঁশখালী প্রতিনিধি | শনিবার , ২০ মার্চ, ২০২১ at ৬:০৩ পূর্বাহ্ণ

বাঁশখালীর পুকুরিয়ায় গাছ কাটার বিরোধকে কেন্দ্র করে নিকটাত্মীয়ের হামলায় নিহত হন পুকুরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ছাবের আহমদ (৪৫)। গত বৃহস্পতিবার রাতে হামলার ঘটনায় গুরুতর আহত ছাবের আহমদ গতকাল শুক্রবার বিকালে ঢাকার পঙ্গু হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি খন্দকার পাড়ার মৃত আব্দুল মাবুদের পুত্র।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, পুকুরিয়া ইউনিয়নের খন্দকার পাড়ার নিজ বাড়ির সীমানার জায়গা নিয়ে চাচাত ভাই দেলোয়ারের সাথে বিরোধ চলে আসছিল ছাবেরের। গত বৃহস্পতিবার রাতে সীমানার গাছ ও স্কেভেটর দিয়ে মাটি কাটার সময় ছাবের আহমদ তাদের বাধা দিলে তার উপর হামলা করে দেলোয়ার গং। গুরুতর আহত ছাবের আহমদকে প্রথমে চট্টগ্রামের একটি হাসপাতালে ও পরে অবস্থার অবনতি হলে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়।
এদিকে এ ঘটনায় নিহতের স্ত্রী আমেনা খাতুন বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে দেলোয়ারের পুত্র মো. হাসানকে (১৯) গ্রেপ্তার করে। এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সফিউল কবীর বলেন, জায়গা নিয়ে চাচাত-জেঠাত ভাইয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। বিরোধীয় জায়গায় গাছ ও স্কেভেটর দিয়ে মাটি কাটার সময় তর্কাতর্কির এক পযর্ায়ে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মামলা করেছে এবং ১ জনকে আটক করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকবিতা আবৃত্তিতে বঙ্গবন্ধুর প্রতি বাচিক শিল্পীদের শ্রদ্ধা
পরবর্তী নিবন্ধশাল্লায় সামপ্রদায়িক হামলা, আটক ২২