পিপলস হাসপাতালে অভিযান লাখ টাকা জরিমানা

মূল্য তালিকার সাথে বিলের অসামঞ্জস্য

আজাদী প্রতিবেদন | রবিবার , ২২ নভেম্বর, ২০২০ at ৪:২৭ পূর্বাহ্ণ

প্রতিশ্রুত সেবা না দেয়া এবং মূল্য তালিকার সাথে আদায়কৃত বিলের সামঞ্জস্য না থাকাসহ বিভিন্ন অব্যবস্থাপনার দায়ে নগরীর চকবাজারের পিপলস হাসপাতালকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। অভিযানে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান অংশ নেন।
অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, অভিযানে আমরা একজন রোগীর কাছ থেকে অপারেশন খরচ বাবদ ১ লাখ ৩৫ হাজার ৮৭৯ টাকা বিল করার তথ্য পেয়েছি। যেখানে ৯০ হাজার টাকা অপারেশন টিম চার্জ এবং বাকি টাকা সার্ভিস চার্জ হিসেবে দেখানো হয়েছে। কিন্তু এর বিপরীতে তারা প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেনি।
এছাড়া একজন রোগীকে তার প্রাপ্য সেবা দেওয়ার ক্ষেত্রেও ঘাটতি দেখা গেছে। আবার বিভিন্ন রোগীর কাছ থেকে আদায় করা বিল-ভাউচারে গরমিল পাওয়া গেছে। পিপলস হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. সুভাষ চন্দ্র সূত্রধরের উপস্থিতিতে জরিমানার অর্থ আদায় করা হয় বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান। বড় আকারের হাসপাতাল হলেও সেখানে অত্যাবশ্যকীয় আইসিইউ সেবা এবং ব্লাড ব্যাংক সেবা নেই বলে জানিয়েছেন অভিযানে অংশ নেয়া কর্মকর্তারা। বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে এ ধরনের অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে নতুন শনাক্ত ১৪৫ মৃত্যু ১
পরবর্তী নিবন্ধযুক্ত হলো আরো আট আইসিইউ শয্যা