পিকআপ চালকের যাবজ্জীবন

ইয়াবা উদ্ধার মামলা

আজাদী প্রতিবেদন | সোমবার , ১ এপ্রিল, ২০২৪ at ১১:০১ পূর্বাহ্ণ

নগরীর বায়েজিদের রৌফাবাদ এলাকায় ৯ হাজার ৮৯৫ প্রিস ইয়াবা উদ্ধারের মামলায় ইব্রাহীম খলিল নামে এক পিকআপ চালককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। মামলার আরেক আসামি হালিমকে খালাস দেওয়া হয়েছে।

গতকাল রোববার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ রায় ঘোষণা করেন। এ সময় কাঠগড়ায় হাজির না থাকায় ইব্রাহিম খলিলের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আবু জাফর আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আটজন সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক এ রায় ঘোষণা করেছেন।

আদালত সূত্র জানায়, ২০২০ সালের ২২ এপ্রিল রৌফাবাদ এলাকায় অভিযান চালিয়ে একটি পিকআপ থেকে ৯ হাজার ৮৯৫ পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব। এ সময় চালক ইব্রাহিম খলিলকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে বায়েজিদ থানায় একটি মামলা দায়ের হয়। তদন্ত শেষে ইব্রাহিম খলিল ও তার সহযোগী হালিমের বিরুদ্ধে তদন্ত কর্মকর্তা চার্জশিট দিলে ২০২১ সালের ১৯ জানুয়ারি বিচারক তাদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধলায়ন্স ক্লাব চিটাগং কর্ণফুলী ও কনফিডেন্স সিমেন্টের ইফতার সামগ্রী বিতরণ
পরবর্তী নিবন্ধমিতু খুনের মামলায় সাক্ষ্য দিলেন চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট