পাহাড় কেটে রেস্টুরেন্ট

আজাদী প্রতিবেদন | বুধবার , ২২ জুন, ২০২২ at ৬:১৪ পূর্বাহ্ণ

ফৌজদারহাট বায়েজিদ লিংক রোডের পাশে দীর্ঘদিন ধরে অবাধে অপতৎপরতা চালানো পাহাড়খেকোদের তৎপরতা থমকে গেছে। পাহাড়ধসে প্রাণহানির ঘটনার পর জেলা প্রশাসনের তৎপরতার মুখে অনেকেই গা ঢাকা দিয়েছে। অনেকেই পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। প্রশাসনের তৎপরতা থামলে এরা নতুন করে মাঠে নামবে বলেও সূত্র জানিয়েছে।

সরজমিনে পরিদর্শন করে দেখা গেছে, ফৌজদারহাট বায়েজিদ লিংক রোডের পাশে বেপরোয়াভাবে পাহাড় কাটা চলছে। একের পর এক পাহাড় কেটে গড়ে তোলা হয়েছে নানা ধরনের প্রতিষ্ঠান। সাম্প্রতিক সময়ে ‘কাঁচা লংকা’ নামের একটি রেস্টুরেন্ট গড়ে তোলা হয়েছিল পাহাড় কেটে। শুধু রেস্টুরেন্টই নয়, পাহাড়ের ভিতরে ছোট ছোট ঘরও গড়ে তোলা হয়েছিল। যেখানে নানা ধরনের অসামাজিক কার্যকলাপ চালানো হতো বলেও অভিযোগ রয়েছে।

প্রশাসনের অভিযানের মুখে গতকাল ‘কাঁচা লংকা’ রেস্টুরেন্টের গেটে তালা ঝুলিয়ে গা ঢাকা দিয়েছেন উদ্যোক্তারা। ইতোপূর্বে এই প্রতিষ্ঠানকে জরিমানা করা হলেও এদের অপতৎপরতা থামেনি বলে উল্লেখ করে স্থানীয় সূত্র জানিয়েছে, নানা কৌশলে এরা পাহাড় কাটছিল। পাহাড় কেটে রাস্তা তৈরি করা হয়েছিল। নির্মাণ করা হয়েছিল বিভিন্ন ঘর। গতকাল সবকিছু ফেলে রেখে তারা গা ঢাকা দেয়।

এই ব্যাপারে ‘কাঁচা লংকা’ রেস্টুরেন্টের মালিক মোহাম্মদ মুনির হোসেনের সাথে যোগাযোগের জন্য ফোন করা হলে বিস্তারিত কিছু বলতে অস্বীকৃতি জানিয়ে লাইন কেটে দেন। পরবর্তীতে দফায় দফায় ফোন করা হলেও সেটি বন্ধ পাওয়া গেছে।

পূর্ববর্তী নিবন্ধহাইয়ান সিটি অবশেষে সিঙ্গাপুরের পথে
পরবর্তী নিবন্ধবন্যার পানিতে মাছ ধরতে গিয়ে চিকিৎসক নিখোঁজ